২৫ মে ২০২৪

২১ লাখ টাকার বিদেশি সিগারেটসহ গ্রেফতার ২

রিয়াজউদ্দিন বাজারে অবৈধ বিদেশি সিগারেট জব্দ

চট্টগ্রাম নগরীর রিয়াজ উদ্দিন বাজারে অভিযান চালিয়ে ২১ লাখ টাকার অবৈধ বিদেশি সিগারেটসহ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

রোববার (১২ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রিয়াজ উদ্দিন বাজারে তিনপুলের মাথা কাঁচাবাজারের প্রবেশমুখ থেকে এসব অবৈধ সিগারেটসহ তাদের আটক করা হয়। জব্দ সিগারেটের মূল্য ২১ লাখ ১২ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

আটক দু’জন হলো— কুমিল্লা জেলার মুরাদনগর থানার সুগুন্ডা এলাকার মো. নুরুল ইসালামের ছেলে মো. আমিরুল ইসলাম (৩২) এবং অপরজন একই এলাকার মো. হারুন রশিদের ছেলে মো. আবু মুছা (৩৬)। তারা বর্তমানে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার মিয়াখান নগর এলাকায় থাকেন।

সরকারি শুল্ক ফাঁকি দিতে একটি প্রভাবশালী সিন্ডিকেট চক্র নিষিদ্ধ বিদেশি সিগারেট বাজারজাত করছে। এসব অবৈধ সিগারেটের পাইকারি বাণিজ্যে কোটি টাকার ব্যবসা করে যাচ্ছে। চক্রটি দীর্ঘদিন ধরে দেশের সীমান্ত এলাকা দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও সিগারেট আমদানি করে আসছে। বান্দরবান, খাগড়াছড়ি সীমান্ত দিয়ে অবৈধভাবে এসব সিগারেট এনে নগরের রিয়াজুদ্দিন বাজারে বাজারজাত করে আসছিল বলে গ্রেফতাররা জানায়।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম ওবায়েদুল হক জানান, দীর্ঘদিন ধরে অবৈধভাবে সিগারেট আমদানি করে বাজারজাত করে আসছিল চক্রটি। আমরা খবর পেয়ে তাৎক্ষণিক অভিযান চালিয়ে নগরীর রিয়াজ উদ্দিন বাজারের তিনপুলের মাথা এলাকা থেকে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেটসহ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন