২৫ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য হলেন বাঁশখালীর ইমরুল কায়েস

বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন বাঁশখালীর সন্তান, সাবেক মেধাবী ছাত্রনেতা ইমরুল কায়েস।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটিতে সদস্য ও সদ্য অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পর্যবেক্ষক সমন্বয় উপ-কমিটিতে সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এর আগে তিনি পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

মঙ্গলবার (১২ মার্চ) দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, ধর্ম বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশেবন্দী ও সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাড. সিরাজুল মোস্তফা এ কমিটির অনুমোদন দেন।

উক্ত কমিটিতে ফরিদুল হক খান এমপি, মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী এমপি, এইচ এম ইব্রাহীম এমপি, বীর বাহাদুর উশৈসিং এমপি, রেজাউল হক চৌধুরী এমপি, ননী গোপাল মন্ডল এমপি, আবু জাফর মো. শফিউদ্দিন এমপি, হাজী মো. ফয়সাল বিপ্লব এমপি ও মো. আমানুর রহমান খান রানা এমপিকে সম্মানীত সদস্য করা হয়েছে। এম এম ইয়াকুব আলী এমপি, মোহাম্মদ জিল্লুর রহমান এমপি ও ইমরুল কায়েসকে সদস্য করে মোট ২১৫ জনকে সদস্য করা হয়েছে।

ইমরুল কায়েসের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নে। পৈর্তৃক সূত্রে তিনি আওয়ামী পরিবারের সন্তান। তাঁর বাবা আবুল বশর বাঁশখালী ছনুয়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সিনিয়র সহ- সভাপতি। এর আগে তিনি সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছিলেন। ইমরুল কায়েস ষষ্ঠ শ্রেণিতে অধ্যায়নকালীন ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। পরে অষ্টম শ্রেণিতে থাকা অবস্থায় স্কুল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এক-এগারোর সময় তিনি পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেন।

আরও পড়ুন