২০ মে ২০২৪

আগামীকাল থেকে বুধবার সীমিত, বৃহস্পতিবার থেকে ৭ দিন কঠোর লকডাউন

বাংলাধারা ডেস্ক »

চট্টগ্রামসহ সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। যার ফলে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার সীমিত ও কঠোরভাবে সারা দেশকে লকডাউনের আওতায় নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার (২৬ জুন ) সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে সংশ্লিষ্টদের নিয়ে এক অনলাইন সভায় সিদ্ধান্ত হয়, আগামীকাল সোমবার থেকে বুধবার সীমিতভাবে সারাদেশে লকডাউন থাকবে, এরপর বৃহস্পতিবার থেকে পরবর্তী ৭ দিন কঠোরভাবে লকডাউন পালন করা হবে।

শনিবার (২৬ জুন) রাতে তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। রবিবার (২৭ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দুপুরে লকডাউন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

সুরথ কুমার বলেন, সোমবার থেকে বুধবার পর্যন্ত সীমিত পরিসরে লকডাউন কার্যকর করবে সরকার। আর বৃহস্পতিবার থেকে ৭ দিনের জন্য পুরোপুরি লকডাউন থাকবে দেশ।

তিনি আরও জানান, লকডাউনে জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস, দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। গণমাধ্যম লকডাউনের আওতা বহির্ভূত থাকবে।

বাংলাধারা/এফএস/এআই

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ