২৬ মে ২০২৪

আত্মসমর্পনকারি ইয়াবা কারবারীর বাসা থেকে ৬০ হাজার ইয়াবাসহ আটক-৩

কক্সবাজার প্রতিনিধি »

শুদ্ধতম পথে আসার প্রতিশ্রুতিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির কাছে আত্মসমর্পন করা তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী আবু তাহেরের বাসা থেকে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)। এসময় ইয়াবা পাচারে জড়িত থাকার অভিযোগে তাহেরের ভাই আবু বক্করসহ (৩৯) তিন জনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১ মে) বিকেলে দিকে কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ারছড়ার বাড়িতে এ অভিযান চালানো হয়। আটক অপর দু’জন হলেন, টেকনাফের হ্নীলার পশ্চিম মহেশখালীপাড়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে সেলিম উদ্দিন (২৯) ও কক্সবাজার শহরের পাহাড়তলীর কাদির বশরের ছেলে আয়াছ (২০)।

আবু তাহেরের গ্রামের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদার পূর্বপাড়া গ্রামে। তার পিতার নাম জালাল আহমদ। কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ারছড়ায় তার আরেকটি বাড়ি রয়েছে। আত্মসমর্পণকারিদের তালিকায় তাহেরের নাম এক নাম্বারে রয়েছে।

র‌্যাব-৭’র কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মো. মেহেদী হাসান জানান, ইয়াবা ব্যবসায়ী আবু তাহের আত্মসমর্পন করলেও সৌদি আরবে থাকা তার ভাই হাসানের নেতৃত্বে একটি চক্র ইয়াবা ব্যবসা পরিচালনা করছে। এ চক্রে রয়েছে তার আপন ভাই আবু বক্করও।

তিনি বলেন, র‌্যাবের কাছে খবর ছিলো আবু তাহেরের বাসায় ইয়াবা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে একটি চক্র অবস্থান করছে। এর প্রেক্ষিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এসময় আবু বক্করসহ তার দুই সহযোগীকে আটক করা হয়। আটকদের কক্সবাজার সদর থানায় সোপর্দ প্রক্রিয়া চলছে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন