১৪ জুন ২০২৪

আনোয়ারায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

চট্টগ্রামের আনোয়ারায় বাজেটকে স্বাগত জানিয়ে একই স্থানে উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের আনন্দ মিছিল ও আলোচনা সভাকে ঘিরে ভয়াবহ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। শুক্রবার (৭ জুন) বিকেল সাড়ে ৪ টার সময় আনোয়ারার সেন্টার নামক এলাকার এ ঘটনা ঘটে।

সংঘর্ষের ঘটনাটি নিশ্চিত করেছেন আনোয়ারা থানার ওসি সোহেল আহাম্মদ ও বন্দর ফাঁড়ির আইসি মো. মিজানুর রহমান।

ঘটনা সূত্রে জানা যায়, প্রস্তাবিত ২০২৪-২০২৫ অর্থ বছরের জাতীয় বাজেটকে স্বাগত জানিয়ে আনোয়ারা উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন এর নেতৃত্বে সেন্টারে আনন্দ মিছিল ও সভার আয়োজন করেন। একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেন উপজেলার তৃণমূল আওয়ামী লীগের নেতৃত্বদানকারী উপজেলার সাবেক ও বর্তমান আওয়ামী লীগের একটি অংশ।

যাদের মধ্যে দীর্ঘদিন যাবত আধিপত্য বিস্তারে দুই বলয়ে বিভক্ত রয়েছেন। একটি গ্রুপ সাবেক ভূমিমন্ত্রী ও আরেকটি গ্রুপ বর্তমান অর্থপ্রতিমন্ত্রীর।

দুই গ্রুপ একই স্থানে কর্মসূচি ঘোষণা করলে মিছিল সহকারে আসলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই গ্রুপের নেতাকর্মীদের সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও বর্তমান অর্থপ্রতিমন্ত্রী বেগম ওয়াসিকা আয়শা খান এমপির নামে স্লোগান দিতে দেখা যায়। ফলে, দুপক্ষের মধ্যে মুহুর্তে সংঘর্ষ ঘটলে এতে গুরুতর আহত হয়েছেন আনোয়ারা উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী ও বরুমছড়ার সাবেক ইউপি চেয়ারম্যান, স্থানীয় সাংবাদিকসহ প্রায় ১৫ জন।

এদের মধ্যে অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

খবর পেয়ে আনোয়ারা থানা পুলিশ ও বন্দর ফাঁড়ি পুলিশের একাধিক টিম এলাকায় মোতায়েন রয়েছেন। থেমে থেমে এখনো সংঘর্ষের ঘটনা চলছে বলে খবর পাওয়া যায়।

আরও জানা যায়, দুই গ্রুপের নেতাকর্মীরা ঐতিহাসিক ৬ দফা কর্মসূচি পালন নিয়েও আলোচনা সভা করার কথা ছিলো সেন্টার এলাকায়।

এ প্রসঙ্গে আনোয়ারা থানার ওসি সোহেল আহাম্মদ বলেন, বর্তমানে আমি ঘটনাস্থলে আছি। আহতদের উদ্ধার করে মেডিকেলে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন পুলিশ সদস্যরা।

আরও পড়ুন