১৫ জুলাই ২০২৪

আনোয়ারা পূর্ব বরৈয়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব ১৮ পরিবার

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৪নং বটতলী ইউনিয়নের (০৮) নং ওয়ার্ড পূর্ব বরৈয়া গ্রামের বদরুদ্দোজা মেম্বারের বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে যোগ দেন আনোয়ারা ফায়ার সার্ভিসের ১টি ইউনিট। এতে ১৮ টি বসতঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রবিবার (২৩) জুন সকাল ১০ টার দিকে আবদুল কাদেরের বৈদ্যুতিক মিটার থেকে শর্টসার্কিট হয়ে আগুনে সুত্রপাত ঘটেছে বলে জানা যায়।

এতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলেন, হুমায়ুন পারভেজ.মোঃ ইউনুচ মিস্ত্রী, মোঃ নুরুল আলম, মোঃ শাহ আলম, আবদুল মান্নান, আবদুস সবুর, আবদুর রহিম, আবদুল হাকিম, আবদুল গফুর, মোঃ মহিউদ্দীন মন্টু, আহমদ হাসান, মোহাম্মদ হোসেন, আলমাস খাতুন প্রকাশ লেদুনী, মোঃ আনোয়ার, আবদুল কাদের, মোহাম্মদ শফিউল আলম, মোহাম্মদ ইদ্রিস, জেসমিন আক্তার।

স্থানীয় এবং ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।এতে পূড়ে যাওয়া ১৮ টি বসতঘরের ক্ষয়ক্ষতি আনুমানিক ৭০ লাখ টাকা বলে জানান ক্ষতিগ্রস্তরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আনোয়ারা ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বরত লিডার মোঃ মুজিবুর রহমান বলেন, আমরা ১০ টার পরে খবর পেয়ে ঘটনাস্থল এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি। এতে সকাল ১১.৪০ মিনিটের সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সুত্রপাত হয়েছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা ও ক্ষয়ক্ষতির পরিমান এখনো নির্ধারণ করা হইনি। তদন্ত করে পরবর্তীতে জানানো হবে।

আরও পড়ুন