১৩ এপ্রিল ২০২৪

আপনার রাশিফল— এ সপ্তাহ কেমন যাবে

পরিশ্রম, চেষ্টা ও ভাগ্য এই তিনের সমন্বয়ে মানুষের কর্মক্ষমতা সাধিত হয়। বৈদিক জ্যোতিষশাস্ত্র মতে মানুষের জীবন ১২টি রাশি ও ২৭টি নক্ষত্র দ্বারা ভাগ্য প্রভাবিত। রাশি অনুযায়ী শুভ ও অশুভ সময় নির্ধারণের জন্য মাহেন্দ্র-অমৃত যোগ, করণ, তিথি, নক্ষত্র, দন্ড, বারবেলা, কালবেলা ইত্যাদি পঞ্জিকা মতে অনুসরণ করলে চলার পথে কল্যান সাধন হয় ও সর্তক হওয়া যায়। পাশ্চাত্য সংখ্যা জ্যোতিষে (এপ্রিল- ২ থেকে ১০) তারিখের রাশিফল বিচারে সাপ্তাহিক দিক নির্দেশনা দেওয়া হল :

মেষ : আয় উপার্জনের নতুন নতুন উৎস খোঁজার চেষ্টা করুন সামনে সুযোগ আসছে। সবার সাথে ভালো থাকার চেষ্টা কিছুটা বোকামিই বটে আশা করছি আপনি বুঝতে পেরেছেন। কেনাকাটা শুভ। জায়গা জমির মামলা মোকাদ্দমার একটা সুরাহা হবে তবে নতুন কোন আইনগত জটিলতায়ও পড়তে পারেন। সন্তানের কোন সাফল্য আপনাকে আনন্দিত করবে। বাড়িতে আত্মীয়স্বজনের আনাগোনা বাড়বে।
শুভ সংখ্যা- ৯ ; শুভ রং – লাল ও বেগুনি।

বৃষ: ঘরে বা বাইরে দুক্ষেত্রেই প্রশংসায় ভাসবেন। দ্রুত সিদ্ধান্ত না নিয়ে ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন। ভাতৃ বিরোধের আশংকা দেখা যায়। বই পড়ার অভ্যাস গড়ে তুলুন, নিরপেক্ষ বন্ধুও বটে। ভ্রমণ শুভ। পারিবারিক আনন্দে আপনি মজে থাকবেন। মন যদি সবুজের সান্নিধ্য চায় তবে ঘুরে আসুন এ সপ্তাহের শেষে।
শুভ সংখ্যা- ৬ ; শুভ রং – সাদা, গোলাপী, সবুজ।

মিথুন: শরীরের যত্ন নেওয়া জরুরি। পানি ও শাকসবজি বেশি করে খান। পরিবারে কোন শোক পরিবেশ তৈরী হতে পারে। বিবাহের কোন সুসংবাদ আনাগোনা দিবে। স্বপ্নের বাড়ি বানানোর জন্য এটিই অপূর্ব সুযোগ। মিষ্টি করে কথা বলে বড় কোন কাজ আদায় করে নেওয়ার সুযোগ আসছে আপনার হাতে। প্রভাবশালী মানুষের সান্নিধ্যে ব্যবসা বা চাকুরি ক্ষেত্রে উপকৃত হতে পারেন।
শুভ সংখ্যা- ৫ ; শুভ রং – সবুজ, সাদা ও নীল।

কর্কট: সম্ভাবনা ও উৎকণ্ঠা দুটো দিয়েই পুরো সপ্তাহ কাটাতে হতে পারে। মজার মজার রান্না করুন। দূরের যাত্রা শুভ। আর্থিক সমাগম হতে পারে। পেতে পারেন সম্মানও । আর কিছু করুন বা না করুন অঙ্গহানি ব্যক্তিদের সাহায্য সহযোগিতা করতে ভুলবেন না। হঠাৎ নতুন কারো সাথে প্রেমের যোগ দেখা যায়।
শুভ সংখ্যা- ২ ; শুভ রং – সাদা, হলুদ ও হালকা বেগুনী।

সিংহ: ভাষা বা কারিগরি দক্ষতা আপনার জন্য সৌভাগ্য নিয়ে আসছে। রাজনীতি বা সামাজিক ক্ষেত্রে সফলতা লক্ষ্য করা যায়। বাগান চর্চা শুভ। অর্থ সমাগম বাড়বে অতএব মিতব্যয়ী হওয়া জরুরি। উচ্চ পতনের যোগ আছে। প্রবাসের জন্য চেষ্টা যারা দীর্ঘদিন করছেন তাদের কোন শুভ সংবাদ আসছে বলাই যায়।
শুভ সংখ্যা- ১ ; শুভ রং – লাল, হলুদ ও বেগুনী।

কন্যা : কঠিন সময় পাড়ি দিচ্ছেন আরো কঠিন সময় আসছে মানসিকভাবে প্রস্তুত থাকুন। সৃষ্টিকর্তার শরণাপন্ন হোন। দূরের যাত্রা অশুভ। অপ্রয়োজনীয় খাতে ব্যয় এড়িয়ে চলুন। পরিবারের সদস্যদের স্বাস্থ্যের প্রতি আরো বেশি মনোযোগী হোন। প্রিয় কোন মানুষের যোগাযোগ আপনাকে আপ্লুত করতে পারে।
শুভ সংখ্যা- ৫ ; শুভ রং – সবুজ, সাদা ও হালকা নীল।

তুলা : কে কি বল্ল তা এড়িয়ে চলুন ; আপনার কাজ আপনি করুন, সফলতার দাড়প্রান্তেই আছেন। এ সপ্তাহে রক্তদান, বৃক্ষরোপন বা সামাজিক কোন কাজে নিজেকে ব্যস্ত রাখুন। প্রতিযোগিতাপূর্ণ কোন পরীক্ষায় সফলতা লক্ষ্য করা যায়। নিজেকে কর্মজীবনে আরো বেশি প্রস্তুত করে তুলুন। বিবাহে অনাকাক্সিক্ষত বাধা আসতে পারে। পরিবারের সর্বকনিষ্ঠ সদস্যের প্রতি নজড় রাখুন।
শুভ সংখ্যা- ৬; শুভ রং – সাদা, সবুজ ও আকাশি

বৃশ্চিক : অনেক পরিমানে কেনাকাটা করলে প্রতিবেশীদেরও অংশী করুন। পশু পাখিকে খাওয়ান অতি চমৎকার কোন শুভ সংবাদ আসতে যাচ্ছে ; হ্যা দীর্ঘদিন যে সুসংবাদের অপেক্ষায় আছেন আমি তার কথায় বলছি। নানান দিক থেকে অর্থের সমাগম হবে। ঋণ পরিশোধ করুন এখনই ভালো সুযোগ। প্রবাস শুভ। দূরের যাত্রা শুভ।
শুভ সংখ্যা- ৯ ; শুভ রং – লাল, সবুজ ও গোলাপি।

ধনু : পরিবারের কারো স্বাস্থ্যগত জরুরি কারণে হাসপাতালে দৌড়াদৌড়ি বাড়তে পারে। পানি ও আগুন থেকে সাবধান। উপহার পেতে পারেন। ভূমি ক্রয় বা স্বর্ণ ক্রয় করে রাখতে পারেন ভবিষ্যতে কথা বলবে। কারো সাথে কথা কাটাকাটি হতে পারে , পারলে এড়িয়ে চলুন। হোক বন্ধু বা আত্মীয় স্বজন ধার দেওয়া থেকে বিরত থাকুন।
শুভ সংখ্যা- ৩ শুভ রং – হলুদ, আকাশী ও হালকা গোলাপি।

মকর : সন্তান কোন বদভ্যাসে জড়িয়ে পড়ছে কি না ভালো করে নজড়ে রাখুন। পরিবার নিয়ে লং জার্নির পরিকল্পনা করুন। আপতত: দুশ্চিন্তাহীন একটি সপ্তাহ পেতে যাচ্ছেন আপনি। যানবাহন বা ব্যক্তিগত পরিবহন ক্রয় শুভ। লেনদেন শুভ।
শুভ সংখ্যা- ৮ শুভ রং – নীল, বেগুনি, সাদা, সবুজ।

কুম্ভ : অনেক কাজেই বাধা আসছে তাই তো? আসবে তবে লক্ষ্যে স্থির থাকুন শেষ হাসি কিন্তু আপনিই হাসবেন। ঘর, পড়ার টেবিল, আলমিরা বা তৈজসপত্র গুছিয়ে রাখুন মন ভালো থাকবে। আত্মবিশ্বাস বাড়বে। পজিটিভ মানুষের সাথে ওঠাবসা করুন নেগেটিভ মানুষদের এড়িয়ে চলুন। মন খুলে গান বা আবৃত্তি করুন।
শুভ সংখ্যা- ৪, ৮ ; শুভ রং – নীল , সবুজ, সাদা বেগুনি।

মীন: সময়ের সবচেয়ে অসময়ে যাচ্ছেন, যদি বিষয়টা এমন হয় তবে আরো কিছুদিন ধৈর্য ধরতে হবে আপনাকে। যতদূর বুঝি বা জানি আপনি সবার সাথে হাসিমুখে ত্যাগ করে সুখ পান। এটা আপনার জীবনের অন্যতম চরিত্র। সততাই সর্বোৎকৃষ্ট পন্থা ভুলে যাবেন না। আপনাকে কেউ ঠকালে তার ফল হাতেনাতেই পাবে নিশ্চিত থাকুন।
শুভ সংখ্যা- ৩ ও ৭ ; শুভ রং – হলুদ, আকাশী ও ক্রীম সাদা।

আচার্য্য নারায়ন শাস্ত্রী। অধ্যাপনা ছাড়াও বৈদিক ও সংখ্যা জ্যোতিষ নিয়ে কৌতুহল রয়েছে। দীর্ঘ অভিজ্ঞতায় ইতোপূর্বে বেশ কিছু ভবিষ্যত দিক নির্দেশনা তাকে প্রশংসিত করেছে। পত্র-পত্রিকায় লেখালেখি করেন। জ্যোতিষ বিষয়ে পরামর্শের জন্য যোগাযোগ – ০১৩০৬৪৩৭৮৫৮ ।

আরও পড়ুন