১৬ জুলাই ২০২৪

আরেকটি বাজে সিদ্ধান্তে সৌম্যের বিদায়

বাংলাধারা প্রতিবেদন »

আম্পায়ারের আরো একটি বাজে সিদ্ধান্তে এলবিডাব্লিউ হয়ে বিদায় নিয়েছেন সৌম্য সরকার।

আফগান রহস্য স্পিনার মুজিবের কেরম বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়ে তিনি আউট হন। তবে সৌম্যের সন্দেহ হলে তিনি রিভিউ নেন। বল ট্রেকিং এ দেখা যায় বলটি লেগ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাওয়রে সময় স্টাম্পের সাথে হালকা ছোঁয়া লাগে। মাঠের আম্পায়ার সাইমন টাফেল আউট দেয়াতে আম্পায়ার’স কল হিসেবে টিভি আম্পায়ার তাকে আউট ঘোষনা করেন।

আফগানদের বিপক্ষে সৌম্য সরকারের বদলে লিটন দাসকে ওপেনিংয়ে নামায় বাংলাদেশ দল। আফগান ডানহাতি অফ স্পিনার মুজিব উর এবং নবীকে সামলাতে এই সমন্বয়ে নামে টাইগাররা। তবে লিটন দাস শুরুতে আউট হয়ে ফেরেন।

সেই ধাক্কা সামলে উঠলেও মুজিব উর-নবীর ঘূর্ণিতে একে একে ফিরে যান তামিম ইকবাল, সাকিব আল হাসান। লিটনের পর আম্পায়ারের আরেকটি বাজে সিদ্ধান্তে আউট হন সৌম্য সরকার।

বাংলাদেশ দল ৩৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলেছে। তামিম ইকবাল ৫৩ বলে ৩৬ রান করে আউট হয়েছেন। সাকিবের সঙ্গে তিনি ৫৯ রানের জুটি গড়েন। লিটন দাস ১৬ রান করে ফেরেন। এরপর সাকিব আল হাসান ৫১ রানে ফিরে যান। মুশফিকের সঙ্গে তিনি ৬১ রানের জুটি গড়েন। ক্রিজে এসেই ফেরেন সৌম্য সরকার। দলকে ভরসা দিতে ৪০ রানে ক্রিজে আছেন মুশফিকুর রহিম। তার সঙ্গী মাহমুদুল্লাহ। চার উইকেটের তিনটিই নিয়েছেন মুজিব উর।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন