২৫ এপ্রিল ২০২৪

আল হায়াত ডায়াগনস্টিক সেন্টারের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা

ভিন্ন ধর্মী আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে মিরসরাইয়ের শীঘ্রই চালু হতে যাওয়া চিকিৎসা সেবা প্রদানকারি প্রতিষ্ঠান আল হায়াত ডায়াগনস্টিক এন্ড কনসাল্টেশন সেন্টার।

মহান ভাষা দিবসে প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে প্রতিষ্ঠানটির উদ্যোগে মিরসরাই উপজেলার অন্যতম বিদ্যাপীঠ মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় এই ফ্রি হেলথ ক্যাম্প।

এ সময় গ্রাম পর্যায়ের বিভিন্ন মানুষ এই চিকিৎসা সেবা গ্রহন করে। বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রায় ৭০ জনকে সকাল থেকে দুপুর পর্যন্ত চিকিৎসা সেবা দেয়া হয়। চিকিৎসা সেবা নিয়ে আনন্দিত রোগীরাও।

হেলথ ক্যাম্পে আসা রোগীদের বিভিন্ন বিষয়ে বিনামূল্য চিকিৎসা পরামর্শ দেন অভিজ্ঞ চিকিৎসকরা। এছাড়াও বিনামূল্যে রোগীদের ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

এসময় আল হায়াত ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের চেয়ারম্যান মো: আবু নাসিম নিজামী জানান, মহান মাতৃভাষা দিবসে প্রান্তিক মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান করার লক্ষ্যে এই হেলথ ক্যাম্প।

ফ্রি হেলথ ক্যাম্পে ‌‘উই সার্ভ ইউ’ নামক স্বেচ্ছাসেবী সংস্থার একঝাক তরুণ স্বেচ্ছাসেবী দল সুসৃংখলভাবে সহযোগিতা করে আগত রোগীদের।

এসময় চিকিৎসা সেবা প্রদান করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ রাইসুল ইসলাম চৌধুরী এবং ঢাকা হলি ফেইম মেডিকেল কলেজ হাস্পাতালের সহকারি অধ্যাপক ডাঃ আবু সালেহ মোহাম্মদ সালাউদ্দিন।

আরও পড়ুন