১৩ জুলাই ২০২৪

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের মতবিনিময়

ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক ফাউন্ডেশন (আইবিএফ) গত ৪ জুলাই ২০২৪ রাত ৮টায় চট্টগ্রামের রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে চিকিৎসক এবং অন্যান্য প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম।

আইবিএফ-এর নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মোহাম্মদ আলীর সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন আইবিএফ-এর ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. মো. সালেহ জহুর, ইসি চেয়ারম্যান ডা. তানভীর আহমেদ, কামরুল হাসান, প্রফেসর ডা. মো. ফসিউল আলম, শওকত হোসেন এফসিএ, ব্যারিস্টার এএসএম কাসেম এবং আইবিএফ সদস্য মো. মনিরুল মওলা।

এতে অত্যাধুনিক জেনারেল ও কার্ডিয়াক হাসপাতাল ইসলামী ব্যাংক হাসপাতাল এন্ড কার্ডিয়াক সেন্টার মিরপুর এবং অত্যাধুনিক মেডিক্যাল পরীক্ষাগার ইসলামী ব্যাংক সেন্ট্রাল ল্যাবরেটরি নামে ২টি প্রতিষ্ঠান চালুর ঘোষণা দেয়া হয়।

প্রধান অতিথি আইবিএফ-এর চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম সব ধরনের পরীক্ষার জন্য নির্মিত দ্যা সেন্ট্রাল ল্যাব-এর আধুনিক সব সুযোগ-সুবিধার কথা তুলে ধরেন যে ল্যাবরেটরির কারণে রোগের নমুনা বিদেশে পাঠানোর প্রয়োজন কমে যাবে।

ইসি চেয়ারম্যান ডা. তানভীর আহমেদ সর্বাধুনিক সুবিধা সম্বলিত নতুন কার্ডিয়াক হাসপাতালের কথা তুলে ধরেন যেটি সাধারণ মানুষকে কম খরচে চিকিৎসার সুযোগ দেবে।

অনুষ্ঠানে আইবিএফের কার্যক্রম এবং দেশের স্বাস্থ্য খাতে এর ভূমিকা তুলে ধরা হয়। আইবিএফ তার স্বাস্থ্য নেটওয়ার্কের অধীনে গত ১০ বছরে ২ কোটি ২০ লাখেরও বেশি রোগীকে চিকিৎসা সেবা দিয়েছে।

সভায় বিভিন্ন বিভাগের স্বনামধন্য চিকিৎসক, ব্যাংকার, গণমাধ্যম কর্মী সহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অদূর ভবিষ্যতে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন (আইবিএফ)-এর কর্ণফুলী ইপিজেড-এ একটি ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন