২৫ মে ২০২৪

উখিয়ার ক্যাম্পে ফের রোহিঙ্গা যুবককে জবাই করে হত্যা

ছুরিকাঘাত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক যুবককে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। রবিবার (৫ মে) ভোরে রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর ব্লক-এম ১৭ রেড ক্রিসেন্ট অফিস সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ ( ওসি) মো. শামীম হোসাইন।

নিহত রোহিঙ্গা যুবক নূর কালাম (২৯) উখিয়ার ক্যাম্পঃ-১৯ ডি/১৪ ব্লকের নূর সালামের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, রবিবার সকালে উখিয়া আশ্রয় শিবিরের ক্যাম্প-১৮ এর ব্লক-এম ১৭ রেড ক্রিসেন্ট অফিস সংলগ্ন এলাকা থেকে ক্যাম্প-১৯ ডি/১৪ ব্লকের নূর কালাম নামের এক যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা তাকে জবাই করে হত্যা করে রেখে চলে গেছে।

তিনি আরও বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধারের পরে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে। এ বিষয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অপরদিকে, অপর এক সূত্র জানায়, আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসার) ১০-১৫ জনের অস্ত্রধারী দল নুর কামালকে ধরে নিয়ে ক্যাম্প-১৮ এর ব্লক-এম/১৭, রেড ক্রিসেন্ট অফিসের পাশে জবাই করে হত্যা করে চলে যায়। তবে, কেন এ মর্মান্তিক হত্যা তা নিশ্চিত হওয়া যায়নি।

এপিবিএন পুলিশের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর জানিয়েছেন, কারা এবং কেন এই হত্যাকান্ড তা তদন্ত করা হচ্ছে এবং জড়িতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ। পুলিশের ধারণা রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সদস্যরা নূর কামালকে ধরে নিয়ে গিয়ে হত্যা করেছে। এ বিষয়ে আইনী পদক্ষেপ নেয়া হচ্ছে।

আরও পড়ুন