১৪ জুন ২০২৪

একদিনে সড়কে প্রাণ গেল ১০ জনের

সড়ক

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনা ও ট্রেনের নিচে কাটা পড়ে ১০ জন নিহত হয়েছেন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিভিন্ন সময় এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে টাঙ্গাইলে ট্রেনের নিচে কাটা পড়ে প্রাণ হারিয়েছেন শিশুসহ তিনজন। এছাড়া কিশোরগঞ্জের কুলিয়ারচরে দুইজন, রাজবাড়ীতে দুইজন, রাজধানীতে দুইজন এবং গাজীপুরে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন।

টাঙ্গাইল
টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ট্রেনের নিচে কাটা পড়ে শিশুসহ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত পৌনে নয়টার দিকে উপজেলার আনালিয়াবাড়ী এলাকায় রেললাইনে এই দুর্ঘটনাক ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নামপরিচয় জানাতে পারেনি পুলিশ।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনের ইনচার্জ রেজাউল করিম তিনজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী ‘চিলাহাটি এক্সপ্রেস’ ট্রেনটি আনালিয়াবাড়ী এলাকা পার হচ্ছিল। এ সময় ট্রেনটির নিচে কাটা পড়ে শিশুসহ তিনজন নিহত হয়।

তাৎক্ষণিকভাবে নিহতদের নামপরিচয় জানা যায়নি। বিষয়টি রেলওয়ে পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানান রেলওয়ে কর্মকর্তা রেজাউল।

কিশোরগঞ্জ
দুপুরে জেলার কুলিয়ারচর উপজেলা নির্বাচন অফিসের সামনে ব্যাপারীপাড়া সড়কে ইঞ্জিনচালিত টমটমের ধাক্কায় বাবা-ছেলে নিহত হয়েছেন।
নিহতরা হলেন- কুলিয়ারচর পৌরসভার ব্যাপারীপাড়া এলাকার আব্দুস সোবহানের ছেলে আক্তার এবং আক্তারের ছেলে আকছার।

কুলিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সারোয়ার জাহান বিষয়‌টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্তার ও তার ছেলে আকছার বাজার থেকে ব্যাটারিচালিত অটোরিকশায় বাড়ি যাচ্ছিলেন। উপজেলা নির্বাচন অফিসের সাম‌নে আসার পর বিপরীত দিক থেকে আসা ইঞ্জিনচালিত টমটম অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশায় থাকা বাবা-ছেলে গুরুতর আহত হন। স্থানীয়রা বাবা-ছেলেকে উদ্ধার ক‌রে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী
গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রিজ এলাকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনার দুইজন নিহত ও চারজন আহত হয়েছেন। দুপুর সোয়া একটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রিজ এলাকায় গোল্ডেন লাইন পরিবহনের একটি বাসের ধাক্কায় আকবর মল্লিক নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। এছাড়া বিকেল সাড়ে ৪টার দিকে এমএম পরিবহনের একটি বাসের ধাক্কায় রনি মণ্ডল নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্ত্রী।

নিহত আকবর মল্লিক রাজবাড়ী সদর থানার পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়া গ্রামের মৃত মোনছের মল্লিকের ছেলে। তিনি গোয়ালন্দে বাজারে কাপড়ের ব্যবসা করতেন। আর নিহত রনি মণ্ডল গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ রেল গেইট এলাকার আজাদ মণ্ডলের ছেলে।

আলাদিপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম বলেন, গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রিজ এলাকায় পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। দুর্ঘটনার পর গোল্ডেন লাইন পরিবহন ও এম এম পরিবহনের বাস দুটিকে আটক করা হয়েছে। চালক ও সহকারী চালক পালিয়ে গেছে।

ঢাকা
বিকেল চারটার দিকে ক্যান্টনমেন্ট রেলস্টেশনের পাশে রেলগেট এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন। ক্যান্টনমেন্ট থেকে একটু দূরে রেলগেট এলাকায় রাস্তা পার হওয়ার সময় মারা যান তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ মর্গে রাখা হয়েছে। বিষয়টি রেলওয়ে থানাকে জানানো হয়েছে।

এছাড়া সকালে যাত্রাবাড়ী এলাকায় হানিফ ফ্লাইওভারে প্রাইভেটকারের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে শাহীন নামে ২২ বছর এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আজিম নামে ২০ বছর বয়সী আরেক যুবক। তার অবস্থাও গুরুতর। নিহত শাহিন একজন বাইক মিস্ত্রি। তিনি বংশালে কাজ করতেন।

গাজীপুর
সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢাকাগামী লেনে টঙ্গী পূর্ব থানার মিলগেট এলাকায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক নিহত হয়েছেন। তিনি টঙ্গীর বিশ্ব ইজতেমায় দায়িত্ব পালন করতে যাচ্ছিলেন। আহত হয়েছেন আরেক উপ-পরিদর্শক (এসআই)।

নিহতের নাম হাসান। এএসআই হাসান মানিকগঞ্জ জেলার কোর্টে কর্মরত ছিলেন। আহত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আমির হামজা মানিকগঞ্জ জেলার পুলিশ কন্ট্রোল রুমে কর্মরত ছিলেন।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বাসের ধাক্কায় পুলিশের সহকারী উপ-পরিদর্শক হাসান নিহত ও আমির হামজা আহত হয়েছেন। ঢাকার একটি হাসপাতালে আহত আমির হামজার চিকিৎসা চলছে। ঘাতক বাসটি শনাক্তের কাজ চলছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন