২০ মে ২০২৪

কক্সবাজারে অপহৃত ৩ কিশোর উদ্ধার, মূলহোতাসহ দু’জন গ্রেফতার

কক্সবাজারে অপহৃত ৩ কিশোর উদ্ধার

কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের উত্তরণ পাহাড়ি এলাকায় শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে অপহৃত ৩ কিশোরকে উদ্ধার করেছে পুলিশ। এসময় দু’জন অপহরণকারিকেও গ্রেফতার করা হয় বলে উল্লেখ করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম। বুধবার (২৪ এপ্রিল) বিকেলে ব্রেফিংয়ে এসব তথ্য জানানো হয়।

অপহরণকারিদের কাছ থেকে উদ্ধার হওয়া তিন কিশোররা হলো- চট্টগ্রামের সাতকানিয়া কেরানীহাট দক্ষিণ ডেমশা এলাকার মো. জায়েদ (১৪), মো. রাহাত (১৪) মো. ছাদেক (১৫)।

আটক অপহরণকারীরা হলো— মো. ডালিম (১৯) ও মেহেদী হাসান (১৯)।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম বলেন, অপহৃত জায়েদ (১৪) তার দুই বন্ধু রাহাত (১৪) ও ছাদেক (১৫)কে নিয়ে ২২ এপ্রিল সাতকানিয়া হতে কক্সবাজারে বেড়াতে এসে নিখোঁজ হয়। একই দিন সন্ধ্যায় অজ্ঞাতনামা অপহরণকারীচক্র রাহাতের হাতে থাকা ব্যবহৃত ০১৮২৪-১৭৬৫৪৩ নম্বর ফোন থেকে ছাদেকের বাবার ব্যবহৃত ০১৮৪৯-৯১৯১০৩ নম্বরে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। টাকা না দিলে ছেলেকে হত্যার হুমকি দেয়। ছেলের কান্নার শব্দ শোনে অপহরণকারীদের কাছে ২০ হাজার দেয়। কিন্তু অপহরণকারীচক্র আরও মুক্তিপণ দাবী করে অপহৃতদের উপর শারিরিক নির্যাতন শুরু করে।

পুলিশ আরো জানায়, এ ঘটনায় অভিভাবকদের মাঝে আতংক ছড়িয়ে পড়লে জায়েদের বাবা চট্টগ্রামের সাতকানিয়া কেরানীহাট দক্ষিণ ডেমশা এলাকার বজলুর রহমান সিকদারের ছেলে মহসীন বিষয়টি পুলিশকে মৌখিকভাবে অভিযোগ করে। পুলিশ তার অভিযোগ গ্রহণ করে ইনটেল লিড পুলিশিংয়ের মাধ্যমে অপহৃত এবং অপহরণকারীদের অবস্থান সনাক্ত করে পৃথক দুটি স্থানে অভিযান চালায়। এবং তাদের আটক করা সম্ভব হয়। উদ্ধার করা হয় অপহৃত তিন শিশুকে।

উদ্ধার হওয়া শিশুদের পরিবারের কাছে হস্তান্তর করে গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানায় পুলিশের এ কর্মকর্তা।

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ