১৫ জুলাই ২০২৪

কক্সবাজারে ৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো কউক

কক্সবাজার প্রতিনিধি »

সরকারি জায়গার উপর নির্মিত ৫টি অবৈধ স্থাপণা গুড়িয়ে দিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। সোমবার (২০ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত কলাতলীর সৈকতপাড়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এসব স্থাপণা উচ্ছেদ করা হয় বলে জানিয়েছে কউক চেয়ারম্যান লে. কর্লেণ (অব.) ফোরকান আহমদ।

কউক সূত্র জানায়, কলাতলীর সৈকতপাড়ায় সরকারি জমিতে অবৈধ স্থাপণা উঠছে এমন খবরে কউক সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদের নেতৃত্বে কক্সবাজার গণপূর্ত বিভাগ, র‌্যাব-১৫, জেলা পুলিশ, বিদ্যুৎ বিভাগের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত চালানো হয়।

এ সময় সৈকতপাড়ায় দিদারুল আলম কক্সবাজার গণপূর্ত বিভাগের প্লটে অনুমোদনবিহীন ড্রীম গেস্ট ইন নামের ৫ তলা ভবন নির্মাণ করায় ৪র্থ ও ৫ম তলার ইটের গাথুনি ভেঙ্গে দেয়া হয়। পাশাপাশি সৈকত আবাসিক এলাকায় অনুমোদনহীন ভবন নির্মাণ করায় আরো ৪টি ১তলা বিল্ডিং ভেঙ্গে দেয়া হয়। অভিযানে কউকের অথরাইজড অফিসার ও উপনগর পরিকল্পনাবিদ এবং উপসহকারী প্রকৌশলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। আগে যা হয়েছে হয়েছে নতুন করে অপরিকল্পিত কোন স্থাপনা তুলতে দেয়া হবে না।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন