২৩ ফেব্রুয়ারি ২০২৪

কক্সবাজার সৈকতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, অস্ত্র ও ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি »

কক্সবাজার সৈকত তীরের ডায়বেটিকস পয়েন্ট সংলগ্ন ঝাউবন এলাকায় র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোররাতে (বুধবার দিনগত রাত আড়াইটায়) এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‍্যাব-১৫ রামুর সহকারি পরিচালক এএসপি শাহ আলম। ঘটনাস্থল হতে একটি দু’নলা বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ, ১০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

নিহতের মাঝে মুহাম্মদ মাসুম (৩৫) পিতা আনু প্রধান নামে একজনের আংশিক পরিচয় পাওয়া গেলেও অপর জনের নাম ঠিকানা কিছুই এখনো মিলেনি বলে জানিয়েছেন অভিযানকারিরা।

র‍্যাব-১৫ সহকারি পরিচালক এএসপি শাহ আলম জানান, বুধবার দিনগত রাত ২টার দিকে সৈকতের ঝাউবন এলাকা দিয়ে ইয়াবা পাচার হচ্ছে এমন খবরে র‍্যাব-১৫’র টহল দল ডায়বেটিকস পয়েন্টে চেকপোস্ট বসান। কিছুক্ষণ পর একদল লোক ঝাউবাগানের ভেতর থেকে বের হচ্ছিল। তারা সেখানে র‍্যাবের উপস্থিতি ঠের পেয়ে গুলি বর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে র‍্যাবও গুলি চালায়। ১৫-২০ মিনিট গোলাগুলির পর দুর্বৃত্তরা পিছু হটে।

তিনি আরো জানান, তখন ঘটনাস্থলে গিয়ে দুজনের গুলিবিদ্ধ দেহ পাওয়া যায়। এসময় সেখান হতে একটি দুনলা বন্দুক, তিন রাউন্ড কার্তুজ ও ১০ হাজার ইয়াবা পাওয়া যায়। দেহগুলো উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এএসপি শাহ আলম আরো বলেন, একজনের পকেটে থাকা একটি চিরকুটে তার নাম মাসুম পিতা আনু প্রধান বলে লেখা রয়েছে। অপরজনের নাম এখনো পাওয়া যায়নি। তার বয়স আনুমানিক ৪০ হবে। মরদেহগুলো কক্সবাজার সদর থানা পুলিশকে হস্তান্তর করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, মরদেহগুলো ময়নাতদন্তের জন্য মর্গে দেয়া হয়েছে। তাদের বিস্তারিত পরিচয় জানতে কাজ করছে পুলিশ। এ ঘটনায় পৃথক মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি তদন্ত।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ