১৪ জুন ২০২৪

ঋণখেলাপি অভিযোগ

কক্সবাজার-১ আসনে নৌকার প্রার্থীর মনোনয়ন বাতিল

ঋণখেলাপির দায়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সালাহ উদ্দিন আহমদের মনোনয়ন বাতিল হয়েছে।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে যাচাই-বাছাইকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহীন ইমরান মনোনয়নপত্র বাতিল করেন।

জেলা রিটার্নিং অফিসার কার্যালয় সূত্র জানায়, ৪৭ কোটি টাকার ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে। জানা যায়, জনতা ব্যাংক লালদীঘি শাখা থেকে ‘ফিস প্রিজারভারস’ নামে ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিপরীতে সালাহ উদ্দিন আহমদসহ অন্য পরিচালকরা প্রায় অর্ধশত কোটি টাকা ঋণ নিয়েছিলেন। যা পরবর্তী সময়ে খেলাপি হয়। পরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ পরিবর্তন হলেও ব্যাংকের শর্ত অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ এখনো সেই ঋণের একজন জামিনদার।

আরো জানা যায়, ৩০ নভেম্বর তারিখে মনোনয়নপত্র জমা দেওয়ার দিনও বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) রিপোর্ট অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ একজন ঋণখেলাপি ছিলেন। তাই তার মনোয়নপত্র আইন অনুযায়ী বৈধ বলার সুযোগ নেই।

এই বিষয়ে সালাহ উদ্দিন আহমদ বলেন, আমার যেসব ঋণখেলাপি ছিল, সবকিছু আদালতের মাধ্যমে সমাধান করেছি। তারপরও কেন বাতিল করেছে বুঝতে পারছি না। আমি নির্বার্চন কমিশন বরাবর আপিল করবো। আশা করি ফিরে পাবো।

এই বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহীন ইমরান বলেন, ঋণখেলাপির অভিযোগে মনোনয়ন বাতিল করা হয়েছে।

আরও পড়ুন