২০ মে ২০২৪

চট্টগ্রামের মিরসরাই

কবর খুঁড়তে গিয়ে মিললো গ্রেনেড

চট্টগ্রামের মিরসরাইয়ে কবর খুঁড়তে গিয়ে একটি পরিত্যক্ত গ্রেনেড পাওয়ার পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে এটি মুক্তিযুদ্ধের সময়ের গ্রেনেড।

মঙ্গলবার (১৪ মে) উপজেলার হিঙ্গুলী ইউনিয়নে আজম নগর এলাকায় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াসের কবর খুঁড়তে গিয়ে এই গ্রেনেড পাওয়া যায়। প্রথমে এলাকাবাসী গুরুত্ব না দিলেও আজ বুধবার জাহিদ হাসান ফিরোজ নামে একজন গ্রেনেডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করলে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে জোরারগঞ্জ থানার পুলিশ এসে গ্রেনেডের চারপাশে বালির বস্তা দিয়ে চাপা দেয়।

স্থানীয় বাসিন্দা জাহিদ হাসান ফিরোজ জানায়, কবর খুঁড়তে গিয়ে গ্রেনেড সবার চোখে পড়ে। প্রথমে সবাই না বুঝে এটি নিয়ে খেলা করলেও পরে যখন গ্রেনেড বোমা সাদৃশ্য প্রতীয়মান হলে আমরা এটি কবরস্থানের পাশ থেকে সরিয়ে রেখে একটি দেয়ালের পাশে রাখি।

বুধবার সকালে পুলিশ প্রশাসন খবর পেলে উনারা এসে এটির চারদিকে বালির বস্তা দিয়ে চাপা দেন। জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন বলেন, জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বস্তুটি বালির বস্তা দিয়ে নিরাপত্তার জন্য সাময়িক সময়ের জন্য চাপা দিয়ে রাখে এবং বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ