১৭ জুন ২০২৪

কর্ণফুলীতে মুরগির খামারে অবৈধ বিদ্যুৎ, জরিমানা

চট্টগ্রামের কর্ণফুলীতে এক পোলট্রি ফার্মে (মুরগির খামার) অবৈধ বিদ্যুৎ সংযোগ থাকার অভিযোগে দুই ব্যবসায়ীকে ২ লাখ ৬ হাজার টাকা জরিমানা করেছে মইজ্জ্যারটেক বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) উপকেন্দ্র।

বুধবার (৫ জুন) সকালে দুই ব্যবসায়ীদের বিরুদ্ধে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ৩৮ ধারায় মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্ণফুলীর মইজ্জ্যারটেক উপ-কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পটিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিক্রয় ও বিতরণ বিভাগের (ভারপ্রাপ্ত) নির্বাহী প্রকৌশলী আ. স. ম. রেজাউন নবী।

এছাড়াও উপ-সহকারী প্রকৌশলী রাশেদুজ্জামান সরকার বলেন, কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের কালারপোল ব্রিজ এলাকার অভিযুক্ত মুরগির ফার্মে গত রাতে অভিযান পরিচালনা করে অবৈধ বিদ্যুৎ সংযোগ পাওয়া যায়।

এতে অভিযুক্ত ফার্মের মালিক নাজিম উদ্দিন প্রকাশ রুবেল ও শেলী আক্তারকে দুই লাখ ৬ হাজার টাকার জরিমানা করা হয়।

অভিযান সূত্রে আরও জানা যায়, শিকলবাহা কালারপোল এলাকার ব্যবসায়ী নাজিম ও শেলী আক্তার কালারপোল ব্রিজ সংলগ্ন এলাকায় একটি পোল্ট্রি ফার্ম গড়ে তোলেন। এতে তারা অবৈধভাবে সরাসরি পিডিবির বিদ্যুৎ লাইন দিয়ে ফার্ম আলোকিত করেছেন। চুরি করে বিদ্যুৎ সংযোগ করায় হাতে নাতে ধরা পড়লে পিডিবির জরিমানার মুখোমুখি হকে হয় তাদের।

শিকলবাহা ফিডারের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী রাশেদুজ্জামান বলেন, ‘বিষয়টি আমাদের নজরে আসলে সেখানে অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পেয়ে দুই ব্যবসায়িকে জরিমানা করা হয় এবং লাইন বিচ্ছিন্ন করা হয়।’

‘পরে তাদের বিরুদ্ধে ২ লাখ ৬ হাজার টাকা জরিমানা করে ৩৮ ধারায় মামলা দায়ের করে বিদ্যুৎ আদালতে পাঠানো হয়েছে।’

আরও পড়ুন