১৩ জুলাই ২০২৪

কর্ণফুলীতে যাত্রী সেজে প্রবাসীর ৫ লাখ টাকা ছিনতাই, থানায় মামলা

চট্টগ্রামের কর্ণফুলীতে সিএনজি যাত্রী সেজে মলম পার্টির সদস্যরা এক প্রবাসীর ৫ লাখ ১০ হাজার ২০০ টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে গেছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার সময় উপজেলার মইজ্জ্যারটেক মোড় পার হয়ে শিকলবাহা মাজার গেইট এলাকা যেতেই এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।

পরে ভুক্তভোগী প্রবাসী মো. আলমগীর (৪৮) বাদী হয়ে সিএনজি চালক ও অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে (৬ জুলাই) রাতে থানায় মামলা করেছেন। ছিনতাইয়ের শিকার প্রবাসীর বাড়ি আনোয়ারা উপজেলার বটতলী। দীর্ঘ ১৫ বছর পর তিনি দুবাই থেকে দেশে আসেন।

ঘটনা ও এজাহার সূত্রে জানা যায়, গত ৪ জুলাই সন্ধ্যা ৬ টার দিকে প্রবাসী আলমগীর তাঁর ভাগিনা ফরহাদ এর কাছ থেকে খাতুনগঞ্জ এলাকার গিয়ে ওয়ান ব্যাংকের সামনে দাঁড়িয়ে ৫ লাখ টাকা নেন। টাকা নিয়ে সিএনজি যোগে প্রবাসী বহদ্দারহাটে শ্যালক মারুফের সাথে দেখা করতে যান। শ্যালকের সাথে দেখা না হওয়ায় পরে তিনি বহদ্দারহাট হতে মাহিন্দ্রা গাড়ী যোগে নতুনব্রিজে চলে আসেন।

নতুনব্রিজ হতে বাড়ী যেতে চাতুরী চৌমুহনীগামী একটি লোকাল সিএনজিতে উঠেন। সিএনজিতে
উঠার সময় সিএনজির পিছনে এক লোক এবং সামনে সিএনজি ড্রাইভারের সাথে আরেকজন ব্যক্তি বসা ছিলেন। পরে আরেক জন যাত্রী বেশে সামনে নেমে যাবে বলে প্রবাসীকে মাঝখানে বসিয়ে সিএনজি চলতে থাকে।

পরে কর্ণফুলী থানাধীন শাহ আমানত সেতুর টোল প্লাজা পার হয়ে মইজ্জ্যারটেক মোড় অতিক্রম করে এক মিনিট যেতেই সিএনজিটি রাস্তার বাম পাশে দাঁড়িয়ে যান। সিএনজিটি দাঁড়ানোর সাথে সাথে ড্রাইভারে সাথে সামনে বসা লোকটি হঠাৎ ভিতরে চলে আসে। পিছনে থাকা বাকি দুইজন ছিনতাইকারী প্রবাসীকে কিল ঘুষি মারতে থাকে এবং চোখে মলম জাতীয় পদার্থ দেন।

আরেকজন ছিনতাইকারী প্রবাসীর মুখ ও গলা চেপে
ধরে এবং কোন চিৎকার না করার জন্য ধমক দিতে থাকে। পরে তিনজন মিলে প্রবাসীর প্লাস্টিকের ব্যাগে থাকা ৫ লাখ টাকা ও ১টি কালো রংয়ের ছাতা, ১০ হাজার ২০০ টাকাসহ মানিব্যাগ এবং নোকিয়া মোবাইলটি নিয়ে নেন।

এ সময় সিএনজি ড্রাইভারকে একাধিকবার গাড়ী থামাতে বল্লেও তিনি সিএনজি থামাননি। প্রবাসীর চোখ জ্বলতে থাকায় ভালভাবে দেখতেও পারেনি। পরে ছিনতাইকারীরা প্রবাসীকে শিকলবাহা মাজার গেইট এলাকায় নামিয়ে পালিয়ে যান। আত্মীয় স্বজনরা এসে প্রবাসীকে উদ্ধার করে কর্ণফুলী চক্ষু হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেন।

প্রবাসী এজাহারে আরো জানান, ছিনতাইকারীদের বয়স অনুমান ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। সকলেই এরা চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলে। সিএনজি গাড়িটির রেজিঃ নং-চট্টমেট্রো থ-১৩-০২৫৫।

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, ‘প্রবাসীকে ছিনতাইয়ের ঘটনায় রাতে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।’

প্রসঙ্গত, গত এপ্রিল মাসেও মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব খোয়ালেন মো. ইকবাল ছিদ্দিক (২৮) নামে কর্ণফুলীর আরেক যুবক। ১৪ ঘণ্টা পর তাঁকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে থানা পুলিশ।

আরও পড়ুন