২৫ মে ২০২৪

কর্ণফুলীতে ৬২ দোকানের বাঁধা পিডিবি’র এক খুঁটি!

চট্টগ্রাম কর্ণফুলীর চরপাথরঘাটা এলাকার পুরাতন ব্রিজঘাটস্থ তিন তলা নুর মার্কেট ভবনে ৬২ দোকানের বাঁধা হয়ে দাঁড়িয়েছে এক বৈদ্যুতিক খুঁটি।

এ মার্কেটের জমিদার হাজী ফজল হক জানান, এ মার্কেটে ডাক্তারের চেম্বার, মিনি ক্লিনিক, মুদি গ্রোসারি, ওষুধ, মালাই মিষ্টাঙ্গন ও ওয়ালটন সিঙ্গারসহ ৬২টি দোকান রয়েছে। কিন্তু এ মার্কটের চলাচলের একমাত্র রাস্তার মাঝখানে একটু বৈদ্যুতিক খুঁটি থাকায় দীর্ঘদিন যাবৎ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।

গত বুধবার (১৫ মে) বিকেলে এ খুঁটি সরাতে মার্কেট মালিকের ছেলে নাছির আহমেদ চট্টগ্রাম দক্ষিণ বিদুৎ বিতরণ বিভাগের আগ্রাবাদস্থ তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কাছে এ আবেদন করেছেন।

আবদনে বলা হয়, মার্কেটের সামনে সিডিএ এর জায়গায় বাউন্ডারী ওয়াল তৈরি করায় মার্কেটের একমাত্র চলাচল রাস্তা ও মেইন রোডের সংযোগ স্থানের মাঝখানে একটি বৈদ্যুতিক খুঁটি পড়ে। যার কারণে মার্কেটে চলাচল ও লোড আনলোডে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। রিকশা ও ভ্যানগাড়ী খুঁটির জন্য ভিতরে প্রবেশ করতে পারে না। মেইন রোডের গাড়ী পার্কিং করে লোড আনলোড করতে গেলে যানজট সৃষ্টি হয়। যদি খুঁট’টি ৪ ফুট পাশে সরানো হয় তাহলে সমস্যা সৃষ্টি হবে না।

এ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম দক্ষিণ জোনের পরিচালন ও সংরক্ষণ সার্কেল বিউবো’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী (ভারপ্রাপ্ত) উজ্জ্বল কুমার মোহন্ত বলেন, ‘গতকাল এ ধরনের একটি অভিযোগ পেয়েছি। তাৎক্ষণিক বিষয়টি কর্ণফুলীর মইজ্জ্যারটেক পিডিবি উপ-কেন্দ্রের উপ-বিভাগীয় প্রকৌশলীকে জানানো হয়েছে। তিনি ব্যবস্থা নেবেন।’

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ