১৪ জুন ২০২৪

আনোয়ারায় পুলিশকে হামলা করে আসামি ছিনতাই

কাজী মোজাম্মেল হকসহ ৪৪ জনের বিরুদ্ধে মামলা

আসামি ছিনিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার নব নির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে পুলিশ।

রোববার (৯ জুন) বিকেলে আনোয়ারা থানায় বন্দর পুলিশ ফাঁড়ির আইসি কর্ণফুলী থানার এসআই মিজানুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (আনোয়ারা সার্কেল) সোহানুর রহমান সোহাগ। তিনি বলেন, ‘পুলিশের সরকারি কাজে বাধাদান, আসামি ছিনিয়ে নেওয়া, পুলিশের ওপর হামলা করে জখম ও সরকারি গাড়ি ভাঙচুরের অভিযোগে একটি মামলা করা হয়েছে। মামলাটি আনোযারা থানায় করা হয়েছে। কিন্তু বাদি হয়েছেন কর্ণফুলী থানার এসআই মিজান।’

মামলার এজাহারে ৪৪ জনের নাম উল্লেখসহ ৬০-৭০ জনকে অজ্ঞাত আসামি করেন।

মামলার আসামিরা হলো— কাজী মোজাম্মেল হক (৫৮), মোজাম্মেল হক প্রকাশ মোজাম্মেল (৪০), শাহাদাৎ হোসেন (৩৬), মো. আজাদ (৩৫), শাহাদাৎ হোসেন টিপু (৪০), এম নজরুল ইসলাম (৪৫), মো. জসিম (৪২), আক্তার হোসেন প্রকাশ আক্তার (৪০), জিয়া উদ্দিন (৩৫), নাজিম উদ্দিন (৪৫), মো. ইয়াছিন হিরো (৫৫), ফাকরুল ইসলাম (৩০), শামসুল আলম (৪২), তৌহিদুল ইসলাম (৩৮), মনছুর (৩০), এয়ার মোহাম্মদ (৫৫), মো. রাসেল (৪০), মুছা তালুকদার (৪২), মো. বাবু (১৯), মো. রিয়াজ (২২), মিশন কলি (৩৮), নাজিম উদ্দিন (৫৮), অনুপম চক্রবর্তী (৪৫), নবী হোসেন (৩৬), মোজাহের (৩৮), মাকসুদ প্রকাশ মাকসুদ উদ্দিন বাচ্চু (২৫), এরশাদ মিন্টু (৩০), মো. আইয়ুব (৪১), মো. হানিফ (৩০), রাসেল সিকদার (৪৫), আব্দুল্লাহ আল নোমান (৪৫), মুজিবুল হক (৩৫), আলী আকবর (২৬), মো. দিদার (৩৫), মো. আলী আজগর (৩৪), সাদ্দাম হোসেন (২৮), বোরহান উদ্দিন (২২), জাহাঙ্গীর (৩১), আশরাফুল হক আসিফ (৩৮), মো. জসিম উদ্দিন (৩১), মো. হেলাল প্রকাশ গুটি হেলাল (৩৫), তারেক আজিজ (৩৫) ও আজিজুল হক আজিজ (৪৫)।

গত শনিবার (৮ জুন) রাতে আনোয়ারা উপজেলার চাতরি-চৌমুহনী টানেল মুখে ভোজন বাড়ির সামনে পুলিশের ওপর হামলা করে আগের ঘটনার আসামি মোজাম্মেল হক কে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে।

এর আগে, শুক্রবার বিকেলে উপজেলার বৈরাগ ইউনিয়নের আনোয়ারা সেন্টার এলাকায় বাজেটকে স্বাগত জানানোর পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিবদমান সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও বর্তমান অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

আরও পড়ুন