১৪ জুন ২০২৪

কাপ্তাই হ্রদে ভাসছিল নিখোঁজ মানসিক ভারসাম্যহীনের মরদেহ

আলমগীর মানিক »

রাঙামাটির কাপ্তাই হ্রদে ভাসতে থাকা এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল নয়টা দিকে শহরের রিজার্ভ বাজারের মহসীন কলোনী এলাকা সংলগ্ন এলাকার হ্রদ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, মরদেহটি গত চারদিন আগে রিজার্ভ বাজারের আব্দুল আলী একাডেমী এলাকা থেকে নিখোঁজ হওয়া গিয়াস উদ্দিনের বলে তার স্বজনরা দাবি করছেন। তারা মরদেহটি দেখেই সনাক্ত করে পরিচয় নিশ্চিত করেছেন।

মৃতের নাম মুহাম্মদ গিয়াস উদ্দিন, বয়স আনুমানিক ৪০। তিনি রাঙামাটি শহরের শহীদ আব্দুল আলী একাডেমী এলাকার বাসিন্দা।

মানসিক ভারসাম্যহীন থাকার কারণে গত চারদিন তিনি নিখোঁজ ছিলেন। পরিবারের পক্ষ থেকে নিখোঁজের পরপরই কোতয়ালী থানা নিখোঁজ ডায়েরি করা হয়েছিল বলে স্বজনরা জানিয়েছে।

সকালে শহরের মহসিন কলোনী এলাকায় পানিতে উপুড় অবস্থায় একটি ভাসমান লাশ দেখতে পেয়ে স্থানীয় লোকজন পুলিশে খবর দেন। এর কিছু সময় পর মৃতের আত্মীয়-স্বজন এসে পরিচয় শনাক্ত করেন।

কোতয়ালী থানার এসআই ক্য হলা সিং জানিয়েছেন, আমরা খবর পেয়ে মরদেহটি হ্রদ থেকে উদ্ধার করেছি। পরিবারের লোকজন নিশ্চিত করেছেন, তিনি নিখোঁজ ব্যক্তি গিয়াস উদ্দিন। এই ব্যাপারে পরিবারের সাথে কথা বলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

মহসিন কলোনী বাসিন্দা আব্দুল মান্নান জানিয়েছেন, সকাল সাড়ে আটটার সময় প্রতিবেশিদের শোর চিৎকারের মাধ্যমে জানতে পেরে নদীতে একটি মরদেহ ভাসতে দেখি। সেটি কার বা কোত্থেকে এসেছে এটা জানি না।

তিনি জানান, মরদেহটি উপুড় হয়ে পানিতে ভাসতে থাকে।

আরও পড়ুন