১৬ জুলাই ২০২৪

কোপা আমেরিকায় শুরুতেই হোঁচট খেল ব্রাজিল

ক্রিকেট বিশ্বকাপ এবং ইউরো ফুটবল চ্যাম্পিয়নশীপ চলমান থাকা অবস্থায়ই গত ২১ জুন শুরু হয়েছে কোপা আমেরিকা। আর আজ সকালে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল ব্রাজিল। এবারের আসরের জন্য অভিজ্ঞদের বাদ দিয়ে তরুণ ফুটবলারদের নিয়ে দল গড়েছেন কোচ দরভাল জুনিয়র। তবে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে তরুণ সেলেসাওরা। কোস্টারিকার বিপক্ষে আজকের ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ব্রাজিল।

লস অ্যাঞ্জেলেসের ইঙলেউড স্টেডিয়ামে আজ কোস্টারিকার বিপক্ষে পুরো বিপক্ষেই ম্যাচেই আতঙ্ক ছড়িয়েছে ব্রাজিলের আক্রমণ বিভাগ। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো, লুকাস পাকেতা, রাফিনিয়ারা একের পর এক আক্রমণে দিশেহারা করে রেখেছিলেন প্রতিপক্ষের রক্ষ্ণে। তবে এত চেষ্টার পরও গোলের দেখা পায়নি দরিভালের শিষ্যরা। সেই সঙ্গে একটি গোল অফসাইডের কারণে বাতিল হওয়ায় শেষ পর্যন্ত গোল শূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সেলেসাওদের।

কোস্টারিকার বিপক্ষে আজ ম্যাচের ৭৪ শতাংশ সময়েই বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখেছেন ব্রাজিল ফুটবলাররা। বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখে একের পর এক আক্রমণে ১৯টি শত নিয়েছেন ভিনিসিয়ুসরা। কিন্তু ১৯ শটের মাঝে কেবল ৩টি ছিল লক্ষ্যে।

যদিও ম্যাচের ৩০ মিনিটে একবার ঠিকই গোলের দেখা পেয়েছিল ব্রাজিল। রাফিনিয়ার ফ্রি কিক থেকে বল রদ্রিগো বাড়িয়ে দিয়েছিলেন মার্কিনিওসকে। আর বল পেয়ে ঠিকই লক্ষ্যভেদ করেছিলেন মার্কিনিওস। তবে পরে ভিএআরের দেয়া সিদ্ধান্তে বাতিল হয় গোলটি।

এরপর বাকি ম্যাচেও একের পর এক আক্রমণ করেছেন ব্রাজিলিয়ান ফুটবলাররা। তবী শেষ পর্যন্ত গোলের দেখা না পাওয়ায় গোল শূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সেলেসাওদের।

আরও পড়ুন