১৫ জুলাই ২০২৪

ক্যাম্পে গোলাগুলিতে রোহিঙ্গা নিহত, অস্ত্র উদ্ধার

কক্সবাজারের উখিয়ার আশ্রয় ক্যাম্পে সন্ত্রাসীদের গোলাগুলিতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। বুধবার (১২ জুন) ভোর ৬টার দিকে রোহিঙ্গ ক্যাম্প-১৯ এর এ/৪ ব্লকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া থানায় ওসি মো. শামীম হোসেন।

নিহত আব্দুল মোনাফ (২৬) রোহিঙ্গ ক্যাম্প-১৯ এর এ/৪ ব্লকের আজিম উল্যাহর ছেলে।

ক্যাম্প সূত্রের বরাত দিয়ে ওসি জানান, বুধবার ভোরে রোহিঙ্গ ক্যাম্প-১৯ এর এ/৪ ব্লকে অজ্ঞাত আরসা সন্ত্রাসীরা নিজেদের মধ্যে গোলাগুলিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে সেখানে এপিবিএনের টহল টিম পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছুড়তে থাকে। তখন নিজের জান ও সরকারী মালামাল রক্ষার্থে পুলিশও গুলি ছুড়ে। একটু পরে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে গেলে ঘটনাস্থল হতে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

ওসি আরো জানান, তার বুকে ও পিঠে গুলি বিদ্ধ অবস্থায় রোহিঙ্গাকে লাগে। এপিবিএন সদস্যরা দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ ঘটনায় এপিবিএনের তিন সদস্য আহত হন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। পুলিশ গুলিবিদ্ধ দেহ উদ্ধারস্থল হতে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত মোনাফ আরসার সশস্ত্র সন্ত্রাসী ও একাধিক মামলার আসামী বলে জানিয়েছেন ওসি।

আরও পড়ুন