২০ জুন ২০২৪

ক্রেতা বেশে কাপড়ের দোকানে চুরি, নারীসহ গ্রেফতার ৫

বাংলাধারা প্রতিবেদন »

অভিনব কায়দায় ক্রেতা বেশে নগরীর বিভিন্ন মার্কেটের কাপড়ের দোকানে চুরির অভিযোগে এক নারীসহ চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ। তাদের কাছ থেকে দুই বস্তা বিভিন্ন রকম চোরাই কাপড়ও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৮মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাকলিয়া থানাধীন শাহ আমানত ব্রীজ এর উত্তর মাথায় গন শৌচাগার এর পিছনে রাস্তার উপর থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, তাছলিমা বেগম(৫৫), আবুল বশর(৩২), মোঃ আরিফ হোসেন প্রকাশ আরিফ(৩২), মোঃ শাহীন(৩৬), বাচ্চু মিয়া প্রকাশ বাচাইয়া(৩২)।  

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)(মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, চক্রের অন্যান্য সক্রিয় সহযোগী সদস্যদের নিয়া চট্টগ্রাম মহানগরীর যেসকল মার্কেটের দোকানের মধ্যে ভীড় আছে সেখানে বিক্রেতার সংখ্যা কয়জন কিংবা ক্রেতার প্রতি তাদের মনোযোগ কেমন ইত্যাদি সব বিষয় লক্ষ্য করার পর তারা সকলে (কমপক্ষে ৩ জন) দোকানে প্রবেশ করে। ১ জন থাকে মহিলা বোরকা পরিহিত ও মাথায় বড় লম্বা ওড়না পেচানো থাকে। সাথে থাকা ২ জন পুরুষ সদস্য জিনিস পছন্দ করতে থাকে, ৩/৪ টা একসাথে পছন্দ করার পর জিনিস সমূহ সামনে রাখে।

তিনি বলেন, হঠাৎ পুরুষ সদস্যটি বিক্রেতাকে বলে ঐ জিনিসটি দেখান, বিক্রেতার মনোযোগ তখন চলে যায় অন্য দিকে, এই সুযোগে বোরকা পড়া মহিলার সামনে রাখা জিনিস সমূহ হতে ১টি বা ২টি নিয়ে নিজেদের পরিধেয় বোরকার মধ্যে ঢুকিয়ে ফেলে। ফলে বাইরে থেকে আর কিছুই দেখা যায়না। কার্য সম্পাদন করার পর সকলেই একযোগে বলে, এই দোকানে পছন্দ হচ্ছে না চলো অন্য দোকানে যাই। ফলে বিক্রেতাও লোকজনের ভীড়ের চাপে কিংবা অনেক জিনিসের মধ্যে হইতে ১ টি কিংবা ২টি কাপড় খোঁয়া গেলেও বুঝতে পারেনা।  

ওসি নেজাম আরো বলেন, এই চক্রটি অনেকদিন ধরে নগরীর বিভিন্ন মার্কেটে চুরি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন