২৪ ফেব্রুয়ারি ২০২৪

ক্রেতা সেজে ৭০০ টাকায় মাংস কিনলেন ইউএনও, অত:পর জরিমানা

বাংলাধারা প্রতিবেদন »

হাটহাজারীর কাচারি রোড সংলগ্ন কাঁচাবাজারে ছদ্মবেশে ক্রেতা সেজে গরুর মাংস কিনতে গেলেন ইউএনও। দুই দোকানেই কেজি প্রতি মাংসের দাম জানতে চাইলেন। প্রথম দোকানী বললেন,এক দাম ৭০০ টাকা। পরের দোকানী বললেন, আপনাকে ৫০ টাকা সম্মান করবো, ৬৫০ টাকা একদাম।

ইউএনও ৭০০ টাকা দিয়েই গরুর মাংস কিনলেন। পরবর্তীতে ছদ্মবেশ ছেড়ে নিজের পরিচয় দেয়ার পর তিন দোকানীকে আটক করে অর্থদন্ড দিয়েছেন।

বৃহস্পতিবার (৯ মে) বেলা সাড়ে ১২ টা থেকে দেড়টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

এ ব্যাপারে জানতে চাইলে রুহুল আমিন বাংলাধারাকে বলেন, পণ্যের মূল্য তালিকার সাথে বাস্তবতার কোন মিল নেই। বিক্রেতারা পণ্যের মূল্য তালিকা বিন্দুমাত্র অনুসরণ করছেন না। গত পরশুদিন মাংস বিক্রেতাদের সাথে আমার আলোচনা হয়েছিল। তারা বলেছিল, গরুর মাংস (হাঁড় সহ) কেজি প্রতি ৫০০ টাকা এবং হাড় ছাড়া কেজি প্রতি ৫৯০ টাকায় বিক্রি করবে। অথচ তারা বাজারে গরুর মাংস কেজি প্রতি ৬৫০ থেকে ৭৫০ টাকায় বিক্রি করছেন।

তিনি আরও বলেন, ম্যাজিস্ট্রেট, ইউএনও, পুলিশ দেখলেই বিক্রেতারা পণ্য মূল্য তালিকা পরিবর্তন করে ফেলে। মূল্য তালিকা অনুসরণ না করায় তিন দোকানীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এখন থেকে প্রতিদিনই তাদেরকে নজরদারির মধ্যে রাখা হবে বলে জানান তিনি।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম/বি

আরও পড়ুন