২৩ ফেব্রুয়ারি ২০২৪

গাজায় ইসরাইলি রকেট হামলায় শিশুসহ নিহত ৬ ফিলিস্তিনি

গাজা

বাংলাধারা ডেস্ক »

রমজান শুরু হওয়ার প্রাক্কালে অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর নতুন করে চালানো রকেট হামলায় শিশুসহ ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। শনিবারের এ হামলায় আহত হন অন্তত ১৩ জন।

শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলে গাজার নিয়ন্ত্রণকারী হামাসের রকেট হামলার জবাবে এ পাল্টা হামলা চালানো হয় দাবি ইসরাইলি সেনাবাহিনীর। শনিবার রাতভর একের পর এক রকেট হামলায় মুহুর্মুহু কেঁপে ওঠে গাজা উপত্যকা। ধ্বংস হয়ে যায় বহু দালান। হতাহত হন বেশ কয়েকজন ফিলিস্তিনি। প্রকম্পিত হয় বিস্ফোরণের প্রচণ্ড শব্দ আর আগুনের ফুলকি। বাতাসে ছড়িয়ে পড়ে পোড়া গন্ধ।

ইসরাইলি সেনাবাহিনীর দাবি, শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলে আড়াই শতাধিক বিমান হামলা চালিয়ে আহত করে ইসরাইলের দুই সেনাকে। হামলা গাজা থেকেই চালানো হয়েছে বলে উল্লেখ করে জবাবে পাল্টা হামলা চালানো হয় বলে দাবি করে ইসরাইল। তারা বলছে, হামাসের ৩০টি ঘাঁটি ও সন্ত্রাসীদের আস্তানা লক্ষ করে ইসরাইলি বাহিনী এ হামলা চালায়। শনিবার রাতে ইসরাইলের ছোঁড়া একটি বোমা আঘাত হানে তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু নিউজ এজেন্সির আঞ্চলিক দফতরেও।

একই সময় অন্তত পাঁচটি বিমান হামলা চালিয়ে তুর্কি দাতব্য সংস্থা ইয়ারদিমেলির ভবনও ধ্বংস করে দেয় ইসরাইলি বাহিনী। এক টুইট বার্তায় ঘটনার তীব্র নিন্দা জানান দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। গাজায় ইসরাইলি আগ্রাসন বন্ধে জাতিসংঘকে দ্রুত কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে ফিলিস্তিন।

শনিবার এক বিবৃতিতে রকেট হামলার তীব্র নিন্দা জানিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়কে এ বিষয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানায় দেশটির সরকার। তবে নিজেদের সামরিক বাহিনীকে শক্তিমত্ত্বা বাড়ানোর নির্দেশ দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

বাংলাধারা/এফএস/এমআর/টিআর/বি

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ