১৪ জুন ২০২৪

উপজেলা নির্বাচন

চট্টগ্রামের ৪ উপজেলায় চলছে ভোটগ্রহণ

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামে ৪ উপজেলায় চলছে ভোট গ্রহণ। আজ বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে এ ভোট গ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে চার উপজেলায় ৯ লাখ ৬৯ হাজার ৬০১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পটিয়ায় ভোটার রয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৫৪৫ জন, বোয়ালখালীতে ২ লাখ ১০ হাজার ৩৪০ জন, আনোয়ারায় ২ লাখ ৩৩ হাজার ১০৯ জন এবং চন্দনাইশে রয়েছে ১ লাখ ৯১ হাজার ৬০৭ জন ভোটার।

চার উপজেলায় মোট ভোটকেন্দ্র রয়েছে ৩৫৬টি। যার মধ্যে পটিয়ায় ১২৮টি, বোয়ালখালীতে ৮৬টি, আনোয়ারায় মোট ৭৪টি, চন্দনাইশে রয়েছে ৬৮টি কেন্দ্র। চার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণে জন্য চার উপজেলায় ৬০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ৪ জন জুডিশিয়াল ম্যজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। আশা করছি নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ করতে পারবো। নির্বাচনে আনসার, পুলিশ ছাড়াও র‌্যাব, বিজিবি মোতায়েন রয়েছে।

আরও পড়ুন