১৫ জুলাই ২০২৪

চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত এম এ আজিজ স্টেডিয়ামে সকাল ৮টায়

চট্টগ্রাম কেন্দ্রীয় ঈদ জামাত কমিটি ও জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ঈদুল আযহার প্রধান ঈদ জামাত স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম কেন্দ্ৰীয় ঈদ জামাত কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এর নির্দেশনায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাদি উর রহিম জাদিদ এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে কমিটির প্রস্তুতি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কমিটির সেক্রেটারী জেনারেল অধ্যক্ষ ডা. আবদুল করিম স্বাগত বক্তব্য ও বার্ষিক প্রতিবেদন পেশ করে বলেন, মুসলমানদের প্রধান ধর্মীয় দুইটি পর্ব পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহার নামাজ অনুষ্ঠান কার্যক্রম পরিচালনা ছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক দুর্যোগে ত্রাণ বিতরণ, নগরের গরীব ও এতিম ছাত্রদের মাঝে প্রতি বছর ঈদের নতুন বস্ত্র বিতরণ, অসহায় দুস্থ মহিলাদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণসহ নানামুখি সমাজকল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে।

জেলা প্রশাসনের নিজস্ব তহবিল হতে নামাজের প্যান্ডেল, ত্রিপল ও ফ্যানসহ সুষ্ঠু ব্যবস্থাপনায় মুসল্লীরা নামাজ আদায়ের ব্যবস্থা করার সিদ্ধান্তে জেলা প্রশাসক ও কমিটির সভাপতিকে এবং জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

প্রধান ঈদ জামাত সকাল ৮টায় এবং জামাতে ইমামতির দায়িত্ব বায়তুশ শরফ আদর্শ সিনিয়র কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আল্লামা ড. সাইয়েদ আবু নোমান পালন করবেন বলে সিদ্ধান্ত গৃহীত হয়। বিকল্প ইমাম হিসেবে মুফতি মুহাম্মদ নুরুন্নবীকে রাখার সর্বসম্মত সিদ্ধান্তও গৃহীত হয়।

কমিটির আওতাভুক্ত নগরের অপর ৯৩টি আঞ্চলিক ঈদগাসমূহের ঈদুল আযহা নামাজের সময়সূচি এবং ঈমাম পূর্বের ন্যায় স্থানীয় কমিটির সিদ্ধান্ত অনুসারে হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

সভার সভাপতি বলেন, প্রতিবারের ন্যায় এবারও জেলা প্রশাসন এবং ঈদ জামাত কমিটির সার্বিক ব্যবস্থাপনায় ঈদুল আযহার নামাজের ব্যবস্থা করা হবে। যথাযোগ্য মর্যাদার সাথে আসন্ন ঈদুল আযহা নামাজ আদায়ের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। ঈদ জামাত কমিটির আরো অন্যান্য দাবীর বিষয়ে তিনি যথাসম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

সভায় বক্তব্য দেন কমিটির সহ-সভাপতি শাহজাদা মো. এনায়েত উল্লাহ খান, অ্যাডভোকেট মাহবুব উদ্দিন আহম্মেদ, অধ্যক্ষ আল্লামা ড. সাইয়েদ আবু নোমান, ইরফান আলী ভূইয়া, ডা. মো. আকতার হোসেন ভুট্টো, মো. আশরাফুজ্জামান আশরাফ, টি. এম মাহবুব।

উপস্থিত ছিলেন ডা. মো. সাইফুদ্দিন, ডা. এস এম রবিউল হোসাইন, মাওলানা আবদুল মাবুদ চৌধুরী, অ্যাডভোকেট মারুফ বিন কাশেম, মওলানা হাবিবুল্লাহ, মো. সিরাজুল ইসলাম, মুফতি মো. নুরুন্নবী, শওকত ওসমান, জামাল উদ্দিন সিকদার, শাহজাদা মো. আহসান উল্ল্যাহ খান, ডা. এম এ ফজল, ডা. মো. এহতেশামুল হুদা, মুফতি ওবায়দুল্লাহ মাহমুদ, জুনায়েদ, মো. আনিসুল ইসলাম, মো. নাইম, মো. সুমন, মো. এরশাদ, মো. শফি, মো. সাজারুল প্রমুখ।

আরও পড়ুন