১৩ জুলাই ২০২৪

চট্টগ্রাম বিজিএমইএ’র সিবিইউএফটিতে ‘ক্যাম্পাস টু কর্পোরেট জার্নি’ কর্মশালা

চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজিতে (সিবিইউএফটি) ‘ক্যাম্পাস টু কর্পোরেট জার্নি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ জুন) চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (সিবিইউএফটি) হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। সম্মানিত অতিথি ছিলেন সিবিইউএফটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বিজিএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী এবং সিবিইউএফটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. ওবায়দুল করিম ও ট্রেজারার প্রফেসর প্রদীপ চক্রবর্ত্তী।

মূল প্রবন্ধে প্রফেসর ড. মো. আবু তাহের স্মার্ট এডুকেশনের মূল ভাবার্থ ও লক্ষ্য-উদ্দেশ্য বর্ণনা করে বলেন, আমাদের দেশের বেকারত্ব দূর করতে হলে ব্যবসা-বাণিজ্য ও শিল্পকারখানায় যে জ্ঞান ও প্রযুক্তিগত দক্ষতা প্রয়োজন হয় সে আলোকে বিশ্ববিদ্যালয়গুলোকে কর্মমূখী ও বাস্তবধর্মী শিক্ষা প্রদান করতে হবে। শিল্প প্রতিষ্ঠান ও কর্পোরেট হাউসগুলোর সাথে সম্পর্ক ও বন্ধন দৃঢ় করতে হবে। গবেষণা ও উদ্ভাবনী কাজে ছাত্র শিক্ষক উভয়কে বেশি মনোনিবেশ করতে হবে।

সম্মানিত অতিথির বক্তব্যে সিবিইউএফটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বিজিএমইএ’র সাবেক প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কঠোর পরিশ্রম, সময়ানুবর্তিতা ও প্রযুক্তিগত দক্ষতা অর্জনের মাধ্যমে জীবনে সফল হওয়া সম্ভব। আপনারা লক্ষ্য স্থির করুন, আলোকিত পথ অনুসরণ করুন, এতে আসবে সফলতা— আর এটাই শিক্ষা অর্জনের সার্থকতা।

সিবিইউএফটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. ওবায়দুল করিম বলেন, আধুনিক সমাজ বিনির্মাণে ব্যবসা-বাণিজ্য ও শিল্পয়নের সাথে শিক্ষা, প্রযুক্তি ও দক্ষতা ওতপ্রোতভাবে জড়িত।

প্রফেসর নাজমুল হুদার সঞ্চালনায় উক্ত কর্মশালায় সিবিইউএফটি’র শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন