২৫ এপ্রিল ২০২৪

চবির সাবেক তিন শিক্ষার্থী ৩ মন্ত্রণালয়ের দায়িত্বে

দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রীসভায় দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক ৩ শিক্ষার্থী ড. হাছান মাহমুদ, তাজুল ইসলাম এবং মো. আব্দুস শহীদ। গত বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধা ৭টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের নিকট শপথ নেন তারা।

ড. হাছান মাহমুদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে চট্টগ্রাম-৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এরপর নতুন মন্ত্রীসভায় তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পান। এর আগে তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ড. হাছান মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

তাজুল ইসলাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী হিসেবে কুমিল্লা-৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি নতুন মন্ত্রীসভায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

তাজুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

মো. আব্দুস শহীদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী হিসেবে মৌলভীবাজার-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। আব্দুস শহীদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

আরও পড়ুন