২৪ ফেব্রুয়ারি ২০২৪

চবি শিক্ষকের বাড়িতে হামলাঃ শিক্ষক সমিতির নিন্দা

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুরের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চবি শিক্ষক সমিতি। একই সঙ্গে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

রবিবার (২৩ জুন) দুপুরে সংগঠনটির সভাপতি প্রফেসর জাকির হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। ভুক্তভোগী প্রফেসর ড. মো. আবুল মনছুর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সাবেক সহ-সভাপতি।

বিবৃতিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আবুল মনছুরের পূর্ব রাউজানের রশিদার পাড়াস্থ গ্রামের বাড়িতে গত ১৬ জুন সন্ধ্যার পর কিছু সংখ্যক সন্ত্রাসী হামলা চালিয়ে তাঁদের পারিবারিক বাড়িটি ভাংচুর করেছে। একজন সম্মানিত শিক্ষক যিনি সমাজে শ্রদ্ধার পাত্র তার উপর এ ধরনের হামলা অত্যন্ত নিন্দনীয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন ও হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছে।

উল্লেখ্য, স্থানীয় বিরোধের জেরে গত ১৬ জুন চট্টগ্রামের রাউজান উপজেলায় মুনিরীয়া যুব তবলীগ কমিটি কেন্দ্রীয় সহসভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আবুল মনছুরের বাড়িতে হামলা চালানোর অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় ওই শিক্ষক স্থানীয় আওয়ামীলীগ-যুবলীগের নেতাকর্মীদের ছত্রছায়ায় থাকা বিএনপি-জামায়াতকে দায়ী করেন। গত ১৮ জুন ঢাকার জাতীয় প্রেসক্লাবে ওই সংগঠনের ব্যানারে সংবাদ সম্মেলন এই অভিযোগ করা হয়।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন