১৭ জুন ২০২৪

ছাগলনাইয়া উপজেলার চেয়ারম্যান হলেন মিজানুর

ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন মিজানুর রহমান মজুমদার। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘দোয়াত-কলম’ প্রতীকের এএসএম সহিদ উল্লাহ মজুমদারকে ৫৩ হাজার ৫২৭ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

বুধবার (৫ জুন) রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ।

নির্বাচন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬৯ হাজার এক জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ৫৮ হাজার ২৫৯ জন। ভোট বাতিল করা হয়েছে ১ হাজার ২২৫টি।

রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্যনুযায়ী, চেয়ারম্যান পদে মিজানুর রহমান মজুমদার ‘কাপ-পিরিচ’ প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৯২১টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এএসএম সহিদ উল্লাহ মজুমদার ‘দোয়াত-কলম’ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩৪৯টি ভোট। ‘আনারস’ প্রতীকে আবদুল হালিম পেয়েছেন ৬৬৩টি ভোট, ‘মুকুট’ প্রতীকে মেহেদী হাসান পেয়েছেন ৫২৭টি ভোট এবং ‘টেলিফোন’ প্রতীকে কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক পেয়েছেন ৭৯৯টি ভোট।

এই উপজেলায় নারী ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে জয়ী হয়েছেন বিবি জুলেখা শিল্পী। ‘কলস’ প্রতীকে তিনি পেয়েছেন ৪৯ হাজার ১৫০টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাছিমা আক্তার পেয়েছেন ৭ হাজার ১১৪টি ভোট।

ভাইস চেয়ারম্যান পদে আগেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন এনামুল হক মজুমদার।

রিটার্নিং কর্মকর্তা অভিষেক দাশ বলেন, ‘বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‍্যাব, আনসারসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা নিয়োজিত ছিলেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরাও নিয়োজিত ছিলেন।’

আরও পড়ুন