১৩ জুলাই ২০২৪

টি কে পেপার মিলে শ্রমিক ছাটাই, প্রতিবাদে কর্মবিরতি

চট্টগ্রামের বোয়ালখালীতে টি. কে. পেপার মিলে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। গতকাল বুধবার সকাল ৭টা থেকে বোয়ালখালী পৌরসভার পূর্ব কালুরঘাট টি. কে. কেমিক্যাল লিমিটেড কমপ্লেক্সে শ্রমিক সংগঠনের ব্যানারে আজ বৃহস্পতিবারও দ্বিতীয় দিনের মতো এ কর্মসূচি পালন করছেন কারখানাটির দুই শতাধিক শ্রমিক।

এর আগে বুধবার (১২ জুন) শ্রমিক ছাটাই বন্ধ, ওভার টাইমে বৈষম্য এবং ১৫ জন শ্রমিকের বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবিতে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিকরা জানান, দাবি দাওয়া আদায়ের কথা বলায় ১৫ জন শ্রমিককে সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কারখানা কর্তৃপক্ষ। এ আদেশ প্রত্যাহার করা না হলে তাদের ছাড়া কাজে যোগ দেবেন না তারা।

অপ্রীতিকর ঘটনা এড়াতে বোয়ালখালী থানার পুলিশ ও শিল্প পুলিশ টি. কে. কেমিক্যাল লিমিটেড কমপ্লেক্সে অবস্থান করছেন।

শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়ে শ্রমিক নেতাদের নিয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে কয়েক দফা বৈঠক করেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আছহাব উদ্দিন। তিনি বলেন, ১৫ জন শ্রমিককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কারখানা কর্তৃপক্ষ। বাকিদের যোগদানের কথা বলছে কারাখানা কর্তৃপক্ষ। তবে এ ১৫ জন শ্রমিকের বিষয়ে দুই পক্ষই অনড় থাকায় সুরাহা হচ্ছে না।

আরও পড়ুন