২৩ মে ২০২৪

টুঙ্গিপাড়া যাচ্ছেন সিডিএ চেয়ারম্যান ইউনুছ

গোপালগেঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত এবং বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।

এই উদ্দেশ্যে বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন চউক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ। তাঁর সফরসঙ্গী হচ্ছেন চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধারা, মুক্তিযোদ্ধাদের সন্তান, শহীদ পরিবারের সদস্য, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শুভাকাঙ্ক্ষীরা।

১৭ মে শুক্রবার সকালে গোপালগেঞ্জের টুঙ্গিপাড়ায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করবেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। পাশাপাশি ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্ন দিবস উপলক্ষ্যে বিশেষ দোয়া, মোনাজাত ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে চউক চেয়ারম্যানের উদ্যোগে।

এই প্রসঙ্গে চউক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ বলেন, বাঙালি জাতির কখনো নিজস্ব স্বাধীন রাষ্ট্র ছিল না। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। তিনি বাঙালি জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছেন, ঐক্যবদ্ধ করেছেন এবং মুক্তিযুদ্ধের জন্য প্রস্তুত করেছেন। তিনি না হলে বাঙালির স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন কখনোই সফল হতো না। তাই জাতির জনকের সোনার বাংলার স্বপ্ন বানচাল করতে স্বাধীনতা বিরোধী শক্তি আজো তৎপর।

‌‘১৯৭৫ সালের পর জাতির জনকের কন্যা আজকের মাননীয় প্রধানমন্ত্রী সকল বাধা পেরিয়ে পিতার সেই অপূর্ণ স্বপ্ন পূরণের জন্য ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরেছিলেন। শত প্রতিকূলতা আর মৃত্যুর ঝুঁকি মাথায় নিয়ে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। তাই এ দিনটি বাঙালি জাতিয়াবাদে বিশ্বাসীদের জন্য পুনঃজাগরণের দিন।’— বলেন সিডিএ চেয়ারম্যান।

আরও পড়ুন