২০ জুন ২০২৪

টেকনাফে শবে কদরের রাতে ৯ লাখ ৬২ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি »

কক্সবাজারের টেকনাফে শবে কদরের রাতে অভিযান চালিয়ে ৯ লাখ ৬২ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বিজিবি। নাফনদীর দমদমিয়া জাদিমুড়া এলাকায় অভিযান চালিয়ে শনিবার দিনগত রাতে এসব ইয়াবা জব্দ করা হয়েছে।

তবে এসময় কাউকে আটক করা যায়নি বলে উল্লেখ করেছেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

ফয়সাল হাসান খান জানান, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীন দমদমিয়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকা নাফনদী দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে আসতে পারে এমন খবরে অভিযান চালানো হয়। দমদমিয়া বিওপির বিশেষ টহলদল নাফ নদীতে নৌকা যোগে অপেক্ষা করছিল। রাত ৯টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারী একটি হস্তচালিত নৌকা নিয়ে মিয়ানমার হতে নাফ নদী পার হয়ে জাদিমোড়া বরাবর বিআরএম-৯ এর নিকটবর্তী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসলে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে।

তিনি বলেন, টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই সশস্ত্র ইয়াবা পাচারকারীরা টহলদলের উপর গুলি বর্ষন করে। এ সময় বিজিবি’র টহলদল আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে ৮ রাউন্ড পাল্টা গুলি বর্ষন করে। এতে ইয়াবা পাচারকারীরা নৌকা হতে নাফ নদীতে পড়ে যায়। নদীতে জোঁয়ার থাকায় অনেক খোঁজাখুজির পরও পাচারকারীদের পাওয়া যায়নি। পরবর্তীতে টহলদল নৌকাটি উদ্ধার করে তল্লাশীর পর ৯ লাখ ৬২ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

তিনি আরে বলেন, জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন