২৫ এপ্রিল ২০২৪

তিন সাংবাদিককে চট্টগ্রাম প্রেস ক্লাবের সংবর্ধনা

চট্টগ্রাম

চট্টগ্রাম প্রেস ক্লাবের তিন স্থায়ী সদস্য চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) একুশে পদক ২০২৪-এ ভূষিত হওয়ায় তাদের সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাব। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সংবর্ধিতরা হলেন— প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির কার্যকরী সদস্য জসীম চৌধুরী সবুজ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ সম্পাদক রুশো মাহমুদ এবং দৈনিক ইত্তেফাকের ক্রীড়া সাংবাদিক জাকির হোসেন লুলু।

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ চট্টগ্রাম সিটি করপোরেশন একুশে পদকে ভূষিত করে জসীম চৌধুরী সবুজকে। সংবাদপত্র শিল্পের মানোন্নয়নে বিশেষ অবদান রাখায় রুশো মাহমুদ এবং ক্রীড়ায় বিশেষ অবদান রাখায় জাকির হোসেন লুলুকে চট্টগ্রাম সিটি করপোরেশন একুশে পদকে ভূষিত করে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, মেধা, ঐকান্তিক প্রচেষ্টা, কর্মস্পৃহা, উদ্যম এবং নিরলস পরিশ্রমের ফলে তাঁরা স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছেন। অবদানের স্বীকৃতি স্বরূপ চট্টগ্রাম সিটি করপোরেশন তাঁদের যথাযথ মূল্যায়ন করেছে। তাঁদের এই গৌরবময় অর্জনে আমরাও গৌরবান্বিত। তারা আলোকিত করেছেন সাংবাদিক সমাজকে।

সভাপতির বক্তব্যে সালাহউদ্দিন মো. রেজা বলেন, সাংবাদিক জসীম চৌধুরী সবুজ, রুশো মাহমুদ এবং জাকির হোসেন লুলু ভিন্ন চিন্তা-চেতনায় বিশ্বাসী। তাঁরা তিনজনই নিভৃতচারী এবং প্রচারবিমুখ। অথচ চট্টগ্রাম সিটি করপোরেশন তাঁদের মূল্যায়নে ভুল করেনি। নি:স্বার্থভাবে কাজ করে গেলে কখনো বিফলে যায় না- এমন দৃষ্টান্ত তাঁরাই।

স্বাগত বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের একুশে পদক প্রবর্তন ভাষাশহীদদের স্মরণে। এ পদকে ভূষিত হওয়া অত্যন্ত সম্মান ও আনন্দের। তাই চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে তাদের এই উষ্ণ সংবর্ধনা।

সংবর্ধেয়জনেরা অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, পদকের আশায় কখনো কিছু করিনি। যা করেছি সমাজ ও নিজের দায়বদ্ধতার কারণে। সাংবাদিক সমাজের মান-মর্যাদা আরো সমুন্নত করাই হবে একমাত্র ব্রত।

প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি শহীদ উল আলম, দৈনিক নয়াবাংলা সম্পাদক জেড এম এনায়েতউল্লাহ, চট্টগ্রাম সাংবাদিক ইউনয়নের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, মোস্তাক আহমেদ, রিয়াজ হায়দার চৌধুরী, প্রবীণ সাংবাদিক জাহিদুল করিম কচি, প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি আসিফ সিরাজ এবং কবি-সাংবাদিক কামরুল হাসান বাদল।

অনুষ্ঠানে সংবর্ধিত তিন সাংবাদিককে ফুলেল শুভেচ্ছা, সম্মাণনা স্মারক প্রদান এবং উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

এসময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, গ্রন্থাগার সম্পাদক কুতুব উদ্দিন, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আল রাহমান, কার্যকরী সদস্য মো. আইয়ুব আলী, সিইউজে’র অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম এবং প্রেস ক্লাবের স্থায়ী-অস্থায়ী সদস্যসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন