২৬ মে ২০২৪

ত্রিপুরা পাড়ার ঘরে ঘরে গিয়ে বৃত্তির টাকা দিলেন ইউএনও

বাংলাধারা প্রতিবেদন »

হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সোনাই ত্রিপুরা পাড়ার ৬৭ জন শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

শনিবার (১ জুন) বেলা ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উপজেলার সোনাই ত্রিপুরা পাড়ার ৬৭ জন শিক্ষার্থীর হাতে বৃত্তির টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

রুহুল আমিন বলেন, সোনাই ত্রিপুরা পাড়ার অবস্থান চট্টগ্রাম খাগড়াছড়ি মহাসড়ক থেকে ৮ কিলোমিটার ভিতরে পাহাড়ের পাদদেশে, এখানে মোট পরিবার সংখ্যা ৫২ টি। ৬৭ জন শিক্ষার্থীকে মোট ৫ লাখ টাকার বৃত্তি দেয়া হয়।

তিনি বলেন, প্রাথমিকের ৪০ শিক্ষার্থী কে প্রতি মাসে ২০০ করে ২৩ মাসের জন্য এককালীন ৪৬০০(প্রতি শিক্ষার্থী) টাকা করে, মাধ্যমিকের ২০ শিক্ষার্থী কে ২ বছরের জন্য ৫০০ টাকা করে এককালীন ১২০০০(প্রতি শিক্ষার্থী) টাকা এবং উচ্চ মাধ্যমিকের ৩ শিক্ষার্থী কে প্রতি মাসে ৮০০ টাকা করে এককালীন ১৯২০০(প্রতি শিক্ষার্থী) টাকা বৃত্তি দেয়া হয়।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের আয়োজনে এই বৃত্তি প্রদান অনুষ্ঠানে কোনো মঞ্চ ছিল না, ছিল না কোনো সভাপতি, প্রধান অতিথি কিংবা বিশেষ অতিথি। ছিলনা কোনো সাউন্ড সিস্টেমও। এই বৃত্তি প্রদান অনুষ্ঠান কোনো সঞ্চালক সঞ্চালনা করেননি। সোনাই ত্রিপুরা পাড়ার প্রতি ঘরে ঘরে গিয়ে এক মাস আগে শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করা হয়। পরবর্তীতে আজ সকালে প্রতি ঘরে ঘরে গিয়ে বৃত্তির টাকা তুলে দেয়া হয় শিক্ষার্থী এবং অভিভাবকদের হাতে। এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইদ্রিস মিয়া তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন