২৪ ফেব্রুয়ারি ২০২৪

দর্শকদের ‘ভুয়া-ভুয়া’ স্লোগান নিয়ে মুখ খুললেন সাকিব

চোখ নিয়ে মাস খানেক ধরেই বেশ ভোগান্তি পোহাচ্ছেন সাকিব আল হাসান। একাধিক দেশে ডাক্তার দেখিয়েও পরিপূর্ণ সমাধান পাচ্ছেন না এই অলরাউন্ডার। চোখের সমস্যার প্রভাব পড়েছে তার খেলাতেও। বিপিএলের চলতি আসরে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ তিনি। এর মধ্যেই মাঠে খেলতে নামলে শুনতে হচ্ছে ‘ভুয়া ভুয়া’ স্লোগান।

অবশ্য ভারতে অনুষ্ঠিত সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতার পর থেকে সমর্থকদের একাংশের রোষানলে পড়েছেন টাইগার অলরাউন্ডার। যেখানে খেলতে নামছেন সেখানেই দুয়োধ্বনির বিড়ম্বনায় পড়ছেন।

গতকাল সিলট স্ট্রাইকার্সকে হারিয়ে গ্যালারিতে গিয়েছিলেন সাকিব। এ সময় সমর্থকদের মুখে ‘ভুয়া ভুয়া’ শুনে একসময় সাকিব নিজেও বলতে শুরু করেন ‘ভুয়া ভুয়া’। পরক্ষণেই অবশ্য চিত্রপট পাল্টে যায় গ্যালারিতে, এরপর ভালোবাসায় সিক্ত হলেন টাইগার অধিনায়ক।

সংবাদ সম্মেলনে এই দুয়োধ্বনি প্রসঙ্গ আসতেই সাকিব বলেন, ‘এটা খুব মজার বিষয়। আমি যখন ওদের ভুয়া ভুয়া বললাম ওরা সবাই খুশি হয়ে গেল। এবং তারপর দেখি সবাই আমার পক্ষে কথা বলছে। বুঝলাম না ঘটনাটা কি।’

চোখের সমস্যার কারণে খেলতে হচ্ছে শুধু বোলার হিসেবে যা নিয়ে আক্ষেপ রয়েছে তার মনেও, ‘জিনিসটা হচ্ছে জীবনে কখনো এমন করিনি যে যেকোনো একটা দিক দিয়ে খেলতে হয়েছে। এরকম কখনো হয়নি, প্রথমবার। অবশ্যই রংপুর রাইডার্সের জন্য আমার ফিল হচ্ছে। তারা যে প্রত্যাশা নিয়ে আমাকে দলে নিয়েছিল তার অর্ধেক আমি করতে পারছি, অর্ধেক পারছি না। ’

‘তারপরও তারা আমাদের যেভাবে সমর্থন দিচ্ছে তাদেরকে ধন্যবাদ অবশ্যই দিতে হয়। এরকম একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলতে পেরে আমি খুবই গর্বিত আমি বলবো। কারণ তারা আমাকে যেভাবে টেককেয়ার করেছে এই সময়ে। আমার পরিস্থিতিটা যেভাবে বুঝেছে, যেভাবে তারা হ্যান্ডেল করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা ছাড়া আমার আর কিছু বলার নাই। ’ -যোগ করেন সাকিব।

আরও পড়ুন