২০ মে ২০২৪

দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হলেন নওফেল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এ ফলাফলে দ্বিতীয়বারের মতো জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি ১ লাখ ৩০ হাজার ৯৯৩ ভোট পেয়ে জয়ী হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙল প্রতীকের জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী সানজিদ রশিদ চৌধুরী পেয়েছেন ১ হাজার ৯৮২ ভোট। এছাড়া ন্যাপের মিটুল দাশগুপ্ত পেয়েছেন ৯২৮ভোট, ইসলামিক ফ্রন্টের মো. ওয়াহেদ মুরাদ পেয়েছেন ১৯১৪ ভোট, ইসলামী ফ্রন্টের আবু আজম পেয়েছেন ১৫৩২ ভোট, কল্যাণ পার্টির মুহাম্মদ নূরুল হোসাইন পেয়েছেন ৫৩৭ ভোট ও তৃণমূল বিএনপির সুজিত সাহা পেয়েছেন-৬৭২ভোট।

রোববার (৭ জানুয়ারি) রাতে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে আয়োজিত ফলাফল সংগ্রহ ও বিতরণ কেন্দ্রে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল ইসলাম।

ফলাফল ঘোষণার সময় রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল ইসলাম বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সহকারী প্রিজাইডিং, প্রিজাইডিং অফিসাররা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেছেন। তাদের প্রতি আমি কৃতজ্ঞ। সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, আনসার বাহিনীসহ বিভিন্ন ম্যাজিস্ট্রেটরা রয়েছেন। তারাও অক্লান্ত পরিশ্রম করেছেন। গণমাধ্যম ও প্রার্থীরাও তথ্য সংগ্রহে অক্লান্ত পরিশ্রম করেছেন। সর্বোপরি সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই আমি সবার প্রতি কৃতজ্ঞ।

এর আগে সকাল ৮টায় উৎসবমুখর পরিবেশে নগরীর কোতোয়ালি, বাকলিয়া ও চকবাজার থানার ১৪টি ওয়ার্ডের ১৪২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে তা শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনের ৪ লাখ ৯ হাজার ৫৮৭ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন১ লাখ ৪০ হাজার ৮৭৪ জন ভোটার। যার মধ্যে ২৩১৬টি ভোট বাতিল হয়ে যায়।

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ