২৪ ফেব্রুয়ারি ২০২৪

‘দ্যা বাস্কেট’এ বাহারী ইফতারের সমাহার

বাংলাধারা প্রতিবেদন »

নগরীর খুলশীতে অবস্থিত ‘দ্যা বাস্কেটে‘ পাওয়া যাচ্ছে বৈচিত্র্যময় সব ইফতার সামগ্রী। বুধবার (৮ মে) বিকালে দেখা যায়, রকমারি ইফতার সংগ্রহ করতে নগরীর বিভিন্ন এলাকা থেকে আসা ক্রেতাদের ভিড় লেগে আছে। হালিম, চিকেন কোপ্তা, মাছের কোপ্তা, গ্রীল চিকেন, উইংস গ্রিল, সবজির পাকোড়া, দই বরা থেকে শুরু করে কাবাব, আলু চপ, চিকেন চপ, বিফ সমুচা, পাটিসাপটা পিঠা, জিলাপী, বাকরখানি ও অন্থন পাওয়া যাচ্ছে ‘দ্যা বাস্কেট‘-এ।

বিফ হালিম কেজি প্রতি ৬০০ টাকা, চিকেন হালিম প্রতি কেজি ৪৭৫ টাকা, মাটন হালিম ৬০০ টাকা, মটিন তেহারি ২০০ টাকা, জিলাপি (বড়) কেজি প্রতি ২৫০, চিকন জিলাপি কেজি প্রতি ৩২০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া অন্যান্য ইফতারের মধ্যে ছোলা কেজি প্রতি ২০০ টাকা, পিঁয়াজু, বেগুনী ও মরিচা প্রতি পিচ ৫ টাকা করে, বাকর খানি ও পাটি সাপটা পিঠা প্রতি পিচ ২৫ টাকা, ফিরনি কেজি প্রতি ৩৫০ টাকা, পুডিং প্রতি পিচ ২৫ টাকা, চিকেন পরোটা প্রতি পিচ ৪০ টাকা, চিকেন সরমা (মিনি) প্রতি পিচ ৪০ টাকা, চিকেন ক্রাম চপ প্রতি পিচ ১০০ টাকা, চিকেন ফ্রাই প্রতি পিচ ৫০ টাকা, গ্রিল চিকেন প্রতি পিচ ১২০ টাকায়, চিকেন তান্দুরি পিচ প্রতি ১০০ টাকা, চিকেন চপ প্রতি পিচ ১০০ টাকা, ডিম চপ ২০ টাকায় বিক্রি করা হচ্ছে।

বৈচিত্র্যময় এ ইফতারগুলো থরে থরে সাজিয়ে রাখা হয়েছে। ক্রেতারা দেখে ক্রয় করছেন পছন্দের ইফতারটি। এখানে সব ইফতারই সমান তালে বিক্রি হচ্ছে।

নুর আলম নামে এক ক্রেতা বাংলাধারাকে বলেন, ‘দ্যা বাস্কেটে‘র পণ্যের মান ভালো, তাই আমি এখান থেকেই ইফতার কিনি।

আরেক ক্রেতা ব্যাংকার আব্দুল আওয়াল বলেন, প্রায় পাঁচ কিলোমিটার দূর থেকে এসেছি ইফতারি কিনতে। কারণ এখানকার ইফতারি সুস্বাধু। মান ও গুণের বিবেচনায় এখান থেকে ইফতার ক্রয় করি।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন