২৬ মে ২০২৪

ধনী লোকের দামি মোবাইল চুরি করে সে!

বাংলাধারা প্রতিবেদন »

নগরীর কোতোয়ালী থানাধীন লালদিঘীর পাড় এলাকা থেকে পুলিশ এক মোবাইল চোরকে গ্রেফতার করে তার কাছ থেকে দামি একটি মোবাইল ফোনও উদ্ধার করে। শুক্রবার (১৭ মে) লালদিঘীর পুরাতন গীর্জা রোড এলাকা থেকে সকালে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে গ্রেফতার আলমগীর হোসেন আলম (২৬) একজন ভিআইপি চোর। ভিআইপি এলাকায় তার আনাগোনা। ভিভিআইপি লোকই তার টার্গেট। নগরের কমপক্ষে ১০০ ‘ভিআইপি চুরি’র হোতা  আলমগীর চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রাজারহাট ইউনিয়ন পরিষদের আব্দুর রশিদের ছেলে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন জানান, গত মঙ্গলবার সিএমপির ইফতার মাহফিলে থেকে একজন উচ্চপদস্থ সেনা কর্মকর্তার মোবাইল চুরি হয়। যেটা আমাদের জন্য খুবই বিব্রতকর ছিল। আমরা এটা নিয়ে কাজ শুরু করি। প্রথমে কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে একজন সন্দেহভাজনকে চিহ্নিত করা হয়। পরে সোর্স লাগিয়ে ঘটনার সঙ্গে জড়িত আলমগীরকে আমরা গ্রেপ্তার করি এবং সেনা কর্মকর্তার চুরি হওয়া মোবাইল ফোনটি তার কাছ থেকে উদ্ধার করি।

“জিগ্ঞাসাবাদে আলমগীর জানিয়েছে, বিয়ে, মাহফিল সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে মার্জিত পোষাক পরে আমন্ত্রিত অতিথির বেশে প্রবেশ করে ধনী লোকের (বিষেশ করে পঞ্জাবী পরা) দামি মোবাইল টার্গেট করে সে। সময় সুযোগ বুঝে ২-৫ সেকেন্ডের মধ্যে মোবাইল চুরি রে সে পালিয়ে যায়”, যোগ করেন ওসি।  

ওসি মহসিন আরো বলেন, অলমগীর গত ৫-৬ বছর ধরে বিভিন্ন অনুষ্ঠান থেকে মোবাইল চুরি করছে বলে জানিয়েছে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন