২৩ ফেব্রুয়ারি ২০২৪

ধর্মানুভুতিতে আঘাত: চবি কর্মচারী নিবারণের জামিন মঞ্জুর

বাংলাধারা প্রতিবেদন »

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের কর্মচারী নিবারণ বড়ুয়াকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুন) চট্টগ্রামের তৃতীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দের আদালত এ আদেশ দেন। আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদন জমা না দেওয়া পর্যন্ত জামিন মঞ্জুর করে আদালত।

বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসীন জানান, জামিন আবেদনের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেছে।

গত ২২ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টের নিচে তিনি একটি মন্তব্য করেন। এরপর ২৯ মে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ লাগার অভিযোগ এনে মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মশিউর রহমান। ফলে সোমবার (১০ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নিবারণ বড়ুয়াকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী বিধিমালা অনুসারে বুধবার নিবারণ বড়ুয়াকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্তের কথা জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ।

মামলার বাদি মশিউর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্যের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনেই মামলাটি করেছি। মামলায় প্রয়োজনীয় তথ্যপ্রমাণ জমা দিয়েছি। এখন তদন্ত সংস্থা তদন্ত করবে। আইন তার নিজস্ব গতিতে চলবে।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ