২৩ ফেব্রুয়ারি ২০২৪

‘নওফেল’ সেজে ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণা, তরুণ গ্রেফতার

বাংলাধারা প্রতিবেদন »

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ভাঙিয়ে এক ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণা করা সেই তরুণকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

সোমবার (২০ মে) রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম- মো. ওসমান (২৬)। মঙ্গলবার (২১ মে) চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেন।

শাহ মো. আব্দুর রউফ জানান, ওসমানকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মো. ইরফান নামে আইডি খোলে সে। ফেসবুকেই সে সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমার সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। রিমার কাছে নিজের পরিচয় দেয় উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীন হিসেবে।

তিনি জানান, এর মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। তাতে আহত হন রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশা। ওই সময় রিমার কাছ থেকে শ্রাবণী দিশার মোবাইল নম্বর সংগ্রহ করে ওসমান। নম্বর নিয়ে দিশাকে ফোন দিয়ে নিজেকে উপমন্ত্রী নওফেল বলে দাবি করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার কথা বলে।

তিনি আরও জানান, ওসমানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত রোববার (১৯ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শ্রাবণী দিশা তাকে অপহরণচেষ্টার অভিযোগ তুলে ধরেন। এ ঘটনায় তিনি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলেও জানান।  জিডি নম্বর ১২০১।

এদিকে, শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে শ্রাবণী দিশার সঙ্গে প্রতারণার খবর প্রকাশ পেলে চট্টগ্রামে উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান শিকদার অনীক কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ওসমানকে।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ