২৪ ফেব্রুয়ারি ২০২৪

নকল প্রসাধনী ব্যবহারের দায়ে পারসোনা ও আলভিরাসকে জরিমানা

বাংলাধারা প্রতিবেদন »

নকল প্রশাধনী ব্যবহারের অভিযোগে আবারও বিউটিশিয়ান কানিজ আলমাস খানের প্রতিষ্ঠান পারসোনাকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে আলভিরাস বিউটি কেয়ারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে ধানমন্ডি-২৭ নম্বর শাখায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযানটি চালায়। ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল ও আফরোজা রহমান।

অভিযানের বিষয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, এখানে অনেক কসমেটিক্স পেয়েছি যেগুলোর আমদানিকারকের কোনো স্টিকার নেই এবং কোন দেশের তৈরি তাও নেই। আমরা আগেও বার বার বলেছি তাদের যে পণ্য আমদানি করা, সেগুলোতে আমদানিকারকের স্টিকার থাকতে হবে।

তিনি বলেন, পারসোনার মতো একটি প্রতিষ্ঠানের প্রতি মানুষের অনেক বিশ্বাস রয়েছে। তাদের গতবছর একই অভিযোগে জরিমানা করা হয়। কিন্তু তবু তারা সংশোধন করেনি।

উল্লেখ্য, গত বছরের ১২ জুন বিদেশি পণ্য বলে রূপসজ্জায় নকল ও ভেজাল প্রসাধনী ব্যবহারের দায়ে পারসোনাকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে পারসোনা উইমেনকে আড়াই লাখ এবং পারসোনা ম্যানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাধারা/এফএস/এমআর/টিএম

আরও পড়ুন