১৭ জুন ২০২৪

নতুন উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তি বিষয়ক সেমিনার ও ম্যাচমেকিং

বাংলাধারা প্রতিবদন »

চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এবং এসএমই ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে নতুন উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তি বিষয়ে অবহিত করতে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার ( ২ মে ) সম্প্রতি হোটলে আগ্রাবাদরে ইছামতি হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজর ছাত্র-ছাত্রী এবং ব্যাংকাররা এতে অংশগ্রহণ করেন।

এ সময় ছাত্র-ছাত্রীদের পড়াশুনা শেষে চাকুরি না খুঁজে উদ্যোক্তা হওয়ার জন্য আহবান জানানো হয়। ছাত্র-ছাত্রীদের মধ্যে উদ্যোক্তা হতে আগ্রহীরা ব্যবসার জন্য কিভাবে ব্যাংক ঋণ পেতে পারেন এ বিষয়ে উপস্থিত ব্যাংকাররা তাদের অবহিত করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ তার বক্তব্যে নতুন উদ্যোক্তাদের উন্নয়নে সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে দেশের অর্থনীতিতে অধিক অবদান রাখার জন্য ছাত্র-ছাত্রীদের উদ্যোক্তা হতে পরার্মশ প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এর প্রেসিডেন্ট ইনর্চাজ ও সিনিয়র ভাইস- প্রেসিডেন্ট আবিদা মোস্তফা এবং এতে সভাপতিত্ব করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) এর যুগ্মসচিব মোঃ নুরুল আলম নিজামী।

বাংলাধারা/এফএস/এমআর/এসবি

আরও পড়ুন