২৪ ফেব্রুয়ারি ২০২৪

নাইক্ষ্যংছড়িতে বন্যহাতির আক্রমণে এক ব্যক্তির মৃত্যু

লামা প্রতিনিধি »

নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে বন্যহাতির আক্রমণে মাছাউ মার্মা (৫২) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রোববার (২৬ মে) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মাছাউ মার্মা উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ড হেডম্যান পাড়ার বাসিন্দা মৃত হ্লারী মার্মার পুত্র ও ৪ সন্তানের জনক।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার ভোরে প্রতিদিনের ন্যায় নিজ খামার বাড়িতে যাচ্ছিলেন। পথে হেডম্যান পাড়ার দক্ষিণ পার্শ্বে বিলের মাঝখানে বন্যহাতির আক্রমণের শিকার হন। স্থানীয় লোকজন কাজে যাওয়ার সময় লাশ পড়ে থাকতে দেখে তার আত্বীয়-স্বজন ও পুলিশকে খবর দেয়। খবর পেয়ে সোনাইছড়ি পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থল থেকে নিহত মাছাউ মার্মার লাশ উদ্ধার করে।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহান মার্মা প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, লাশের আশেপাশে অসংখ্য হাতির পায়ের চিহ্ন রয়েছে। তাছাড়া ওই পথে বন্য হাতির নিয়মিত যাতায়াত রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, লাশ উদ্ধার করে ফাঁড়িতে আনার পর আত্বীয়-স্বজনের পক্ষ থেকে কোন ধরনের অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

উল্লেখ্য, সোনাইছড়ি ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রতি মাসে কয়েকবার বন্য হাতির আক্রমনের শিকার হয়ে আহত ও নিহতের ঘটনা ঘটে। এছাড়াও বসতবাড়ি ভাংচুর, ক্ষেত-খামার নষ্ট, এমনকি সোনাইছড়ি ইউনিয়ন পরিষদে বন্য হাতি আক্রমন চালিয়ে পরিষদে রক্ষিত চেয়ার-টেবিলসহ মালামাল নষ্ট করে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন