২৪ ফেব্রুয়ারি ২০২৪

নিউমার্কেটের সড়ক ও ফুটপাতে অভিযান, হকার উচ্ছেদ

বাংলাধারা প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকার সড়ক ও ফুটপাতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হকার উচ্ছেদ করে কাঁটাতারের বেড়াও দেয়া হয়েছে। অভিযানে সড়ক ও ফুটপাতে হকারদের বাঁশ, চৌকি, খাট, টেবিল জব্দ করে চসিকের গাড়িতে তোলা হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে অভিযান শুরু হয়। এ সময় সিএমপির ২০০ পুলিশ, ৩০ জন র‌্যাব সদস্য, ২০০ শ্রমিক, বিপুল সংখ্যক চসিকের নিরাপত্তাকর্মী, আনসার অংশ নেন।

চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম জানান, সকাল থেকে উচ্ছেদ অভিযান চলছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য অভিযানে সহায়তা করছেন। উচ্ছেদের পর এলাকাটি নজরদারিতে রাখা হবে, যাতে ফের দখল না হয়।

এছাড়াও স্টেশন রোডে সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চসিক। এ সময় সিএমপির ২০০ পুলিশ, ৩০ জন র‌্যাব সদস্য, ২০০ শ্রমিক, বিপুল সংখ্যক চসিকের নিরাপত্তাকর্মী, আনসার অংশ নেন। অভিযানে ফুটপাতে গড়ে তোলা বিপুলসংখ্যক সেমিপাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

চসিক মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম জানান, অবৈধভাবে দোকানপাট, অননুমোদিত স্থাপনা গড়ে পথচারীদের চলাচলে বিঘ্ন ও যানজট সৃষ্টি হচ্ছে। তাই অভিযান পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন