২৪ ফেব্রুয়ারি ২০২৪

নিষিদ্ধ হলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার

প্রতিপক্ষের এক সমর্থককে ঘুষি মেরে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার । গত তিন সপ্তাহ আগে কাপ ডে ফ্রান্সের ফাইনালে পিএসজির পরাজয়ের পর প্রতিপক্ষের এক সমর্থককে ঘুষি মারেন তিনি। তারই পরিপ্রেক্ষিতেআজ শুক্রবার (১০ মে)  নিষিদ্ধ করা হয় নেইমারকে।

২-২ গোলে ড্র করার পর বিপক্ষ দল রেনের বিরুদ্ধে ট্রাইব্রেকারে ম্যাচ হারে পিএসজি। খেলা শেষে পুরস্কার (মেডেল) আনতে যাওয়ার সময় এক সমর্থক নেইমারকে ব্যঙ্গ করেন। এতে রেগে গিয়ে তাকে ঘুষি মারেন পিএসজি তারকা নেইমার।

এ ঘটনা আবার ভিডিওতে ধারণ করেক আরেক সমর্থক। পরে তা সামাজিক যোগযোগমাধ্যমে ছেড়ে দেন তিনি। এরপর থেকেই সমালোচনায় বিদ্ধ হতে থাকেন নেইমার। পরে তার বিরুদ্ধে তদন্ত শুরু করে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন।

তদন্ত শেষ করে শুক্রবার নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করার কথা জানায় ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন। চ্যাম্পিয়ন্স লিগে রেফারিকে গালি দিয়েও সমান পরিমাণ ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন বিশ্বের সর্বোচ্চ দামি এই ফুটবলার।

নিষেধাজ্ঞায় চলতি মৌসুমে এক প্রকার ঘরোয়া ফুটবলই শেষ হয়ে গেছে নেইমারের। শনিবার অ্যাঙ্গার্সের বিপক্ষে মাঠের বাইরে বসে থাকতে হবে তাকে। খেলতে পারবেন না দিওন ও রেইমসের বিপক্ষে পিএসজির মৌসুম শেষের দুই লিগ ম্যাচেও।

বাংলাধারা/এফএস/এআর

আরও পড়ুন