২৩ ফেব্রুয়ারি ২০২৪

পটিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা

পটিয়া প্রতিনিধি »

পটিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গেলে নির্বাহী মেজিস্টেট ও পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও হাবিবুল হাসানকে খেতে দেন দোকানদার পিটস্টপের মেয়াদোত্তীর্ণ চানাচুর। চানাচুর খেতে গিয়ে গন্ধ পেয়ে প্যাকেটের গায়ে চেক করে দেখেন এর মেয়াদ শেষ হয়েছে তিনমাস আগে। এরপর পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সেই দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

রোববার ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ইউএনও হাবিবুল হাসান দোকানদার মোসলেম উদ্দিনকে জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন। দোকানদার মোসলেম পটিয়া বিওসি রোডের মমতাজ ফুডসের মালিক নজরুল ইসলাম ঝুন্টুর ছোট ভাই।

জানা গেছে, দীর্ঘদিন ধরে পটিয়া সদরের বিভিন্ন দোকানে নামীদামি কোম্পানির চানাচুর থেকে শুরু করে বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করে আসছে অসাধু ব্যবসায়ী চক্র। এই অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে মমতাজ ফুডস থেকে ফিটস্টপের চানাচুর, হালিম মিক্স, আমের আচারসহ বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ করে।

এসব পণ্যের কোনো কোনোটির মেয়াদ ৩-৪ মাস আগেই শেষ হয়ে গেছে বলে জানান সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান জানান, চানাচুরসহ বিভিন্ন পণ্যের মেয়াদ না থাকায় দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে এই ধরনের পণ্য বিক্রির অভিযোগ পাওয়া গেলে জেল জরিমানাসহ উভয় দণ্ড দেওয়া হবে।

বাংলাধারা/এফএস/এমআর

আরও পড়ুন

এ সম্পর্কিত আরও

সর্বশেষ